"প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ" এই প্রতিপাদ্যকে সামনে রেখে  সিলেটের কোম্পানীগঞ্জে  প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।


বৃহস্পতিবার সকাল ১১টায় পুরনো বাণিজ্য মেলার মাঠ থেকে ভার্চুয়ালী উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আয়োজনে ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রাণী সম্পদ অফিসার কৃষিবিদ মো:মিজানুর রহমান মিয়া। 

 

উপজেলা  নির্বাহী কর্মকর্তা সুনজিৎ কুমার চন্দ'র সভাপতিত্বে ও প্রাণী সম্পদ সম্প্রসারন কর্মকর্তা ডা: নাভিদ হাসনাইনের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: লুৎফর রহমান।

 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আলী আমজদ, সমাজসেবা কর্মকর্তা আবু সাঈদ। বক্তব্য রাখেন সাবেক  মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার শফি উদ্দিন রেনু, কচির মিয়া, পশ্চিম ইসলামপুর  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী জিয়াদ আলী, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আলীম, আব্দুল হাসিব, সাদেক মিয়া, ইমান আলী, শাহাব উদ্দিন ও বিভিন খামারীবৃন্দ।

 

প্রদর্শনী  অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত উন্নত জাতের এবং অধিক উপপাদশীল জাতের গবাদি পশু যেমন,গাভী  বাছুর, ষাঁড়, মহিষ,ছাগল, ভেড়া, মুরগী, হাঁস সৌখিন পাখি,পোষা প্রাণী এবং বিভিন্ন প্রযুক্তি প্রদর্শন করা হয়। প্রদর্শনী শেষে ৩০ জন খামারীকে সার্টিফিকেট ও পুরষ্কার প্রদান করা হয়।

 


সিলেটভিউ২৪ডটকম/ জলিল/ নাজাত