হাওরে খড় আনতে গিয়ে বারো বছরের এক বুদ্ধি প্রতিবন্ধী কিশোরী ধর্ষণের  শিকার হয়েছে।  বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যা ৬ টায় সুনামগঞ্জের দিরাই উপজেলার জারলিয়া ও সরঙ্গল গ্রামের মধ্যবর্তী হাওরে এ ঘটনা ঘটে। ঘটনার পর রাতেই অভিযান চালিয়ে অভিযুক্ত ধর্ষক কালা মিয়া  নামক অভিযুক্তকে গ্রেফতার করেছে দিরাই থানাপুলিশ।

 


 

জানা যায়, ভুক্তভোগীর বাবা গ্রামের এক গৃহস্থের ঘরে কাজ করেন। তার মা বুদ্ধি প্রতিবন্ধি মেয়েকে নিয়ে বাড়ির পাশের হাওর থেকে ধানের খড় সংগ্রহ করছিলেন। সন্ধ্যার দিকে সংগৃহীত খড় বাড়িতে রেখে আসার জন্য পাশের জমিতে কাজে থাকা পার্শ্ববর্তী গ্রামের কালা মিয়ার কাছে মেয়েকে রেখে আসেন। এই সুযোগে একা পেয়ে বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ করে সরমঙ্গল ইউনিয়নের জারলিয়া গ্রামের কালা মিয়া। কিশোরীর মা  ফিরে এসে রক্তাক্ত অবস্থায় মেয়েকে দেখতে পান। অভিযুক্ত কালা মিয়া ততক্ষণে পালিয়ে যায়। আহত মেয়েকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তার শারীরিক অবস্থা খারাপ দেখে সিলেটে চিকিৎসার জন্য প্রেরণ করেন।

 

 

 

দিরাই হাসপাতালের চিকিৎসক প্রশান্ত তালুকদার জানান, মেয়েটির প্রচন্ড রক্তক্ষরণ হয়েছে।  তাই তাকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

 

 


দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, খবর পাওয়ার পর পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। ঘটনার কয়েক ঘন্টার মধ্যেই আসামীকে গ্রেফতার করেছি। আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

 

 


সিলেটভিউ২৪ডটকম / হিল্লুল / ডি.আর