সিলেট উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: ফজলুর রহিম কায়সার হলি সিলেট হোল্ডিং লিমিটেডের পরিচালনা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। 


শনিবার অনুষ্ঠিত কোম্পানির বার্ষিক সাধারণ সভা শেষে নবনির্বাচিত পরিচালনা পরিষদের সদস্যদের সর্বসম্মত ঐক্যমতে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি ইতোমধ্যে দায়িত্বও গ্রহণ করেছেন।



হলি সিলেট হোল্ডিং লিমিটেড হচ্ছে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং সিলেট উইমেন্স নার্সিং কলেজের মাদার সংগঠন।

 
অধ্যাপক ডা: ফজলুর রহিম কায়সার ১৯৫৯ সালের ১লা মার্চ সিলেটের গোলাপগঞ্জের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা হচ্ছেন মো: আব্দুল ওয়াহাব ও মাতা হচ্ছেন বেগম ফাতেমা আহমেদ। 

সিলেট উইমেন্স মেডিকেল কলেজ-এর অধ্যক্ষ হিসেবে ২০২২ সালের ৯ জানুয়ারী যোগদান করেন। 


তিনি সিলেট ওসমানী মেডিকেল কলেজ থেকে ১৯৮৪ সালে এমবিবিএস ডিগ্রী পাস করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতীয় ইনস্টিটিউট প্রিভেনটিভ এন্ড সোশ্যাল মেডিসিন থেকে ১৯৯৬ সালে এম.ফিল.ডিগ্রী অর্জন করেন। 

 

কর্মজীবনে তিনি বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে উত্তীর্ণ হয়ে ১৯৮৫ সালে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে যোগদান করেন এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে ২০০৯ সালে কমিউনিটি মেডিসিন বিভাগের প্রধান হিসেবে স্বেচ্ছায় অবসর গ্রহণ করেন। পরবর্তীতে সিলেট উইমেন্স মেডিকেল-এ যোগদান করে বিভাগীয় প্রধান, ভাইস-প্রিন্সিপালসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ২০২১ সালে তিনি এ কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ লাভ করে অদ্যবদি দায়িত্ব পালন করছেন। দেশ-বিদেশের খ্যাতনামা জার্নালে তাঁর অর্ধশতাধিক প্রবন্ধ প্রকাশিত হয়েছে। ব্যক্তিগত জীবনে তিনি ২ ছেলে ও ১ মেয়ে সন্তানের জনক যার।

 

 

সিলেটভিউ২৪ডটকম/নাজাত