সিলেটের বিশ্বনাথে পৌর এলাকার শাহজিরগাঁও গ্রামস্থ ‘হেকিম শাহ (র:) মাজার’র প্রবেশের পাকা রাস্তা উপড়ে ফেলা ও গেইট রোববার (২১ এপ্রিল) দিবাগত রাতে দুর্বৃত্তরা ভাংচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
 

ষ্ট্রীলের তৈরী গেইট নিয়ে যায় দূর্বৃত্তরা নিয়ে গেলেও ৯৯৯ থেকে সংবাদ শুনে থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে ৩টি সিএনজি চালিত অটোরিক্সা জব্দ করেছে।


জানা গেছে, বিষয়টি নিয়ে সম্প্রতি শাহজিরগাঁও পঞ্চায়েতের সাথে হেকিম শাহ’র পরিবারের দ্বন্দ চল ছিল। তবে কিছু দিন পূর্বে হেকিম শাহ’র নাতি যুক্তরাজ্য প্রবাসী মুক্তার আলী দেশে এসে ওই গেইট নির্মাণ ও মাজারের রাস্তা সিসি ঢালাই করেন। আর রোববার দিবাগত গভীর রাতে মাজারে যাওয়ার এই রাস্তা উপড়ে ফেলে ও গেইট ভাংচুর করা হয়।
 

ঘটনাস্থল থেকে ৩টি সিএনজি চালিত অটোরিক্সা জব্দ করার সত্যতা স্বীকার করে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) রমা প্রসাদ চত্রবর্তী বলেন, এই মাজারের রাস্তা ও গেইট নির্মাণ নিয়ে কয়েকমাস ধরে গ্রামের কিছু লোকজন ও হেকিম শাহ’র পরিবারের মধ্যে দ্ব›দ্ব চলে আসছে। আর সকল প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে এখানে ১৪৪ ধারা জারিও করা হয়েছিল। এঘটনায় আদালতে একটি প্রতিবেদন দেয়া হবে বলে তিনি জানান।


 


সিলেটভিউ২৪ডটকম/প্রনঞ্জয়/এসডি-১৭৮৬