জেলা কমিটির মর্যাদায় নিউইয়র্ক মহানগর (উত্তর) বিএনপির কমিটি গঠিত হয়েছে। এ কমিটিতে সভাপতি হিসেবে সিলেটের আহবাব চৌধুরী খোকন ও সাধারণ সম্পাদক ফয়েজ চৌধুরীকে নির্বাচিত করা হয়েছে ।

গত ২২ এপ্রিল নিউইয়র্কের একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত কাউন্সিল অনুষ্ঠিত হয়। অধিবেশনে কাউন্সিলরদের গোপন ভোটে তারা এই দুটি পদে নির্বাচিত হয়েছেন ।


লন্ডন থেকে বিএনপির ভারপ্রপ্ত চেয়ারম্যান  তারেক রহমান, সিনিয়ার যুগ্ম মহাসচিব রিজভী আহমদ ও আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন  ভার্চুয়েলী এই নির্বাচন পর্যবেক্ষণ করেন।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ড. নুরুল আমিন মিয়া পলাশ এবং নির্বাচন কমিশনার হিসেবে মোহাম্মদ জাফর তালুকদার, বাচ্চু মিয়া এবং আ ফ ম মাহবুবুল হক দায়িত্ব পালন করেন।

এই নির্বাচনে আহবাব চৌধুরীর বিপরীতে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ইমরান শাহ রন ও  সাধারণ সম্পাদক পদে ফয়েজ চৌধুরীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করেন সৈয়দ গৌছুল হোসেন ও কামরুল হাসান ।

সিনিয়ার সহ সভাপতি নির্বাচিত হন কাজী আমিনুল ইসনাম স্বপন (ঢাকা), সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আনোয়ার জাহিদ (যশোর) এবং সাংগঠনিক সম্পাদক শাহিন চৌধুরী (চট্টগ্রাম)।

উল্লেখ্য, সভাপতি আহবাব চৌধুরীর গ্রামের বাড়ি সিলেটের ফেঞ্চুগন্জ এবং ফয়েজ চৌধুরীর গ্রামের বাড়ী সিলেটের গোলাপগন্জ । তারা দুজনই সিলেটে বিএনপির রাজনীতিতে সক্রিয় ছিলেন।


সিলেটভিউ২৪ডটকম/রুহেল/পিডি