মৌলভীবাজারের কুলাউড়ায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন কুলাউড়া বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মতিন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে তাকে নির্বাচিত করে উপজেলা বাছাই কমিটি।

জানা গেছে, উপজেলার কাদিপুর ইউনিয়নের কৌলারশী গ্রামের বাসিন্দা আব্দুল মতিন ১৯৯৪ সালে কানিহাটি বহুমুখী উচ্চবিদ্যালয়ে যোগদান করে ২০০২ সাল পর্যন্ত সহকারী শিক্ষকের দায়িত্ব পালন করেন। পরে ২০০২ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চবিদ্যালয়ে সিনিয়র শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে অদ্যাবধি পর্যন্ত কুলাউড়া বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করে যাচ্ছেন।


তিনি ২০১৯ ও ২০২২ সালে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হন। এ ছাড়া তিনি প্রধান শিক্ষকের দায়িত্ব পালনকালে কুলাউড়া বালিকা উচ্চবিদ্যালয় ২০১৭, ২০১৮ এবং ২০২৩ সালে উপজেলার মধ্যে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়।

মো. আব্দুল মতিন কুলাউড়া বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব পালনের পাশাপাশি উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন।
এ ছাড়া বিগত করোনাকালীন সময়ে সরকারি নির্দেশনা অনুযায়ী অনলাইন ক্লাস চালু রেখে বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম চালিয়ে এবং অভিভাবক ও ছাত্রীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ করেন যা অভিভাবক ও সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে প্রশংসিত হন।

শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হওয়ায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক  চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি একেএম সফি আহমদ সলমানসহ কমিটির অভিভাবকবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীবৃন্দ মো. আব্দুল মতিনকে অভিনন্দন জানিয়েছেন।
 


সিলেটভিউ২৪ডটকম/অনি/এসডি-১৯০২