টি-টোয়েন্টি বিশ্বকাপের আর এক মাসও বাকি নেই। আগামী ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে পর্দা উঠবে টুর্নামেন্টটির নবম আসরের। বিশ্বকাপটি সামনে রেখে শেষ মুহূর্তের প্রস্তুতিতে দলগুলো। এরই মধ্যে স্কোয়াড ঘোষণা করে দিয়েছে বেশিরভাগ দল। তবে আনুষ্ঠানিকভাবে এখনো দল জানায়নি গেল আসরের ফাইনালিস্ট পাকিস্তান। আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজ দিয়েই বিশ্বকাপের দল চূড়ান্ত করবে ম্যান ইন গ্রিনরা।
 

তবে এরই মধ্যে বড় পদক্ষেপ দেশটির ক্রিকেট বোর্ডের (পিসিবি)। বিশ্বকাপের আগে ক্রিকেটারদের আরও উজ্জীবিত করতে বড় অঙ্কের অর্থ পুরস্কারের ঘোষণা দিয়েছেন পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি। অবশ্য সে জন্য বাবর আজমদের বিশ্বকাপ শিরোপা জিততে হবে।
 


সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপার খুব কাছাকাছি গিয়েও স্বপ্নভঙ্গ হয়েছে পাকিস্তানের। ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে হেরে গেছে তারা। এবার সেই স্বপ্ন পূরণ করতে চায় বাবর আজম বাহিনী। যে জন্য নতুন কোচিং স্টাফের সঙ্গে অবসর ভেঙে দলে ফেরানো হয়েছে দুই তারকা ক্রিকেটার মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিমকেও।
 

দেশটির গণমাধ্যম জিও সুপারের এক প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তান যদি বিশ্বকাপে ভালো করতে পারে এবং ২৯ জুন অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপ ফাইনাল জিতে যদি শিরোপা ঘরে তুলতে পারে তাহলে দলের সব ক্রিকেটারকে এক লাখ ডলার করে পুরস্কার দেওয়া হবে। পিসিবি চেয়ারম্যান নাকভি এমন পুরস্কারের কথা ঘোষণা দিয়েছেন।

উল্লেখ্য, বিশ্বকাপে একই গ্রুপ ‘এ’-তে রয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত-পাকিস্তান। ৯ জুন তারা বহুল কাঙ্ক্ষিত ম্যাচে নিউইয়র্কের নাসাউ স্টেডিয়ামে মুখোমুখি হবে। এর আগে বাবররা আসরের প্রথম ম্যাচ খেলবেন ৬ জুন, তাদের প্রতিপক্ষ স্বাগতিক যুক্তরাষ্ট্র। ভারত-পাকিস্তানের গ্রুপটিতে বাকি দলগুলো হচ্ছে— আয়ারল্যান্ড, যুক্তরাষ্ট্র ও কানাডা।
 

তবে বিশ্বকাপের জন্য এখনও দল ঘোষণা করেনি পাকিস্তান। আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের মাটিতে চলতি মাসে তারা দুটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে। ওই সিরিজের জন্য ১৮ সদস্যের স্কোয়াড দিয়েছে পিসিবি। তাদের মধ্য থেকেই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করা হবে। ধারণা করা হচ্ছে ২১ মে’র পরে ঘোষণা হবে পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড!


 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-১৯৬৭


সূত্র : ঢাকাপোষ্ট