সৈয়দ নুরুল হক (খছরু) ওসমানীনগর উপজেলা সাদিপুর ইউনিয়নের লামা তাজপুর শেরপুরস্থ চৌধুরী বাড়ি নিবাসী। আওরঙ্গপুর তাজপুর গ্রামের বাসিন্দা। তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন। মুক্তিযুদ্ধ চলাকালীন ৪নং সেক্টর প্রধান সি আর দত্ত'র সাথে বালাগঞ্জের শেরপুর, মৌলভীবাজার এলাকাসহ বিভিন্ন এলাকায় যুদ্ধে নিয়োজিত ছিলেন ।


গত সোমবার (৬ মে) যুক্তরাজ্যের ওয়েস্ট সাফোক হাসপাতালে বাংলাদেশ সময় দুপুর ২ ঘটিকায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।



মৃত্যুকালে তার বয়স ছিল ৯০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে রেখে গেছেন। তাছাড়া অনেক গুণগ্রাহী আত্মীয়-স্বজন রেখে গেছেন ।


তার মৃত্যুতে শোক ও সমবেদনা প্রকাশ করেছেন মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল, মৌলভীবাজারে কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ আনসার আলী, সাবেক পৌর সভার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বাবরুল হোসেন বাবুল, সাবেক এমপি এম এ মুকিত খান, সাবেক এমপি মকসুদ ইবনে আজিজ লামা, সাবেক পিপি এডভোকেট গিয়াস উদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, এডিশনাল পিপি অ্যাডভোকেট শামসুল ইসলাম, প্রবাসী কমিউনিটি নেতা মাহবুবুর রহমান চৌধুরী, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ দিলোয়ার হোসেন রাজা, সাবেক উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান, মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মনোরঞ্জন তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: ইউসুফ সেলু, সাংবাদিক এম এ হান্নান, সাংবাদিক এম এ মতিন, মৌলভীবাজারে বিশিষ্ট ব্যবসায়ী, রাজনৈতিবীদ, প্রবীন নেতা গোলাম রব্বানী, বিশিষ্ট ব্যবসায়ী মো: আখতার হোসেন প্রমুখ।

 

সিলেটভিউ২৪ডটকম / প্রেবি / মাহি