সিলেট সদর উপজেলার লাখাউরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র। ছবিটি সকাল ১০টার দিকে তোলা।

 

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে সিলেটের ৪ উপজেলায় চলছে ভোটগ্রহন। সকাল থেকে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার বা সহিংসতার খবর পাওয়া যায়নি। শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ। কোন কোন কেন্দ্রে ভোটার উপস্থিতি আশানুরূপ থাকলেও আনেকে কেন্দ্র ঘণ্টার পর ঘন্টা থাকছে ভোটার শূন্য।


 

সিলেটের সদর উপজেলার একটি কেন্দ্রে সকাল দশটার পর এক ঘন্টায়ও পড়েনি একটিও ভোট। আর সিলেটের বিশ্বনাথ উপজেলার একটি কেন্দ্রে ভোট পড়েছে মাত্র ৭৮টি, যা মোট ভোটারের মাত্র ২ দশমিক ৯ শতাংশ। ভোটের দিন দুই উপজেলার দুই কেন্দ্র ঘুরে এ তথ্য মিলেছে।

 

কেন্দ্রগুলোর হচ্ছে- সিলেট সদর উপজেলার এয়ারপোর্ট থানার খাদিমনগর ইউনিয়নের লাখাউরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বিশ্বনাথ উপজেলার জনমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

 

জানা যায়,  লাখাউরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ২৯ হাজার ১৮ জন। যেখানে পুরুষ ভোটর ১৫ হাজার ১৪ জন আর নারী ভোটা ১৪ হাজার ৮ জন। আর বুথ সংখ্যা ১০ টি।  কেন্দ্রটির দায়িত্বরত প্রিজাইডিং অফিসার নিরঞ্জন চন্দ্র ভৌমিক জানান, এই কেন্দ্রে সকাল দশটা পর্যন্ত ভোট পড়েছে ২শ ৪৭টি। কিন্তু সকাল দশটার পর থেকে পরবর্তী এক ঘণ্টায় এই কেন্দ্রে দাড়িয়ে থেকেও মিলেনি কোন ভোটারের দেখা। কেন্দ্রে একটি ভোটও পড়েনি। ভোটার শূন্য ছিলো কেন্দ্রটি।

 

 

আর সিলেটের বিশ্বনাথ উপজেলার জনমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ১০টা পর্যন্ত ভোট পড়েছে মাত্র ৭৮টি, যা মোট ভোটারের মাত্র ২ দশমিক ৯ শতাংশ। প্রিজাইডিং অফিসার জানান, কেন্দ্রটির মোট ভোটার ২ হাজার ৬২৪ জন। নারী ভোটার ১২৯৮ ও পুরুষ ভোটার ১৩২৬ জন। কেন্দ্রটিতে প্রত্যেক প্রার্থীর এজেন্ট রয়েছেন।

 

ভোট শুরুর থেকে নারী ভোটারে পাশাপাশি পুরুষ ভোটারের উপস্থিত ছিলো। তবে সকাল সাড়ে ১০টার দিকে গিয়ে দেখা যায় দুটি বুথের মধ্যে দুজন নারী ভোটার রয়েছেন এবং একটি পুরুষের বুথে তিনজন পুরুষ ভোটার রয়েছেন।

 

সিলেটভিউ২৪ডটকম / নাজাত