হবিগঞ্জের আজমিরীগঞ্জ পৌরসভার ২ নং ওয়ার্ডের নগর গ্রামের হাজী বাড়ির বাসিন্দা হাজী রমজান মিয়ার ছেলে ও উপজেলা ছাত্রলীগের সভাপতি মিলোয়ার হোসেন (৩৪)। 

 


বুধবার (৮মে) অনুষ্ঠিত প্রথমধাপের ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে জীবনে প্রথমবার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে তালা প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করেন তিনি। জীবনের এই প্রথম নির্বাচনেই সাতজন প্রবীণ, নবীন প্রতিদ্বন্দ্বীদের হারিয়ে নির্বাচনে বাজিমাত করেছেন  উপজেলা পরিষদ নির্বাচনের সর্বকনিষ্ঠ এই প্রার্থী। 

 

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে সাতজন প্রতিদ্বন্ধীর মধ্যে মিলোয়ার হোসেন তালা প্রতীকে পেযেছেন  ১১ হাজার ৫০০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী কালীপদ পাল টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ৯ হাজার ২৭৬ ভোট, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হীরেন্দ্র পুরকায়স্থ বই প্রতীকে পেয়েছেন ২ হাজার ২১৯ ভোট, আরেক সহ-সভাপতি শাজাহান মিয়া টিয়া পাখি প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৫২৪ ভোট, উপজেলা আওয়ামীলীগের সদস্য হারুনুর রশীদ মাইক প্রতীকে পেয়েছেন  ৩ হাজার ৮৩৯ ভোট, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জীবন মিয়া চশমা প্রতীকে পেয়েছেন  ৭ হাজার ১৫৫ ভোট। 

 

মিলোয়ার হোসেন জানান, আমার বিশ্বাস ছিলো নির্বাচনে  জনগণ আমাকে ভাল একটি ফলাফল উপহার দিবেন। যারা আমাকে নির্বাচিত করছেন আমি এবং আমার পরিবার তাদের সকলের কাছে চিরকৃতজ্ঞ। আমি যেন জণগণের আস্থার জায়গাটুকুর যথাযথ সম্মান দিতে পারি সেই জন্য সকলের দোয়া ও সহযোগীতা কামনা করছি। 

 

বুধবার  সকাল ৮ থেকে উপজেলার ৪৩ কেন্দ্রে শুরু হয় ভোট গ্রহণ। বিকাল ৪ টায় ভোট গ্রহণ শেষে শুরু হয় ভোট গণনা। সন্ধ্যায় একে একে কেন্দ্রগুলো থেকে ফলাফল আসতে শুরু হয়। রাত সাড়ে নয়টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সভাকক্ষে  বেসরকারিভকবে ফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ সাইফুল আলম।

 

উপজেলার  ১ টি পৌরসভা ও ৫ টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯৬ হাজার ২৬ জন। তন্মধ্যে ৪৩ টি ভোট কেন্দ্রে ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রদত্ত ভোটের সংখ্যা ৫০ হাজার ৬৬৪ টি। বৈধ ভোটের সংখ্যা ৪৯ হাজার ২৭২ টি। বাতিলকৃত ভোটের সংখ্যা ১হাজার ৩৮৯ টি। 

 

প্রসঙ্গত উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে বেসরকারিভাবে ১৫ হাজার ৪৮১ ভোট পেয়ে কাপ প্লেট প্রতীকে নির্বাচিত হয়েছেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো.আলাউদ্দিন মিয়া ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ফুটবল প্রতীকে ১৯ হাজার ৭৩৮ ভোটে নির্বাচিত হয়েছেন মাহমুদা আক্তার রেপা। 

 

সিলেটভিউ২৪ডটকম / মিলাদ / মাহি