সিলেট সিটি কর্পোরেশন নতুন এসেসমেন্টের উপর ভিত্তি করে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন করেছে নগরীর মজুমদার পাড়া এলাকাবাসী।

 


আজ শুক্রবার (১০ মে) বেলা দুইটার দিকে নগরীর শিবগঞ্জ এলাকায় এই প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে মোতাওয়াল্লী আলহাজ্ব মহিবুস সাকুর ও আজিজুস সাকুরসহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন বক্তব্য রাখেন।

 

মানববন্ধনে বক্তারা বলেন, এই হোল্ডিং এর মাধ্যমে অযৌক্তিকভাবে ট্যাক্সের বুঝা আমাদের কাঁধে চাপিয়ে দেয়া হচ্ছে। অবিলম্বে এই হোল্ডিং ট্যাক্স প্রত্যাহার করে যৌক্তিক ট্যাক্স নির্ধারন করার দাবি জানাচ্ছি।

 

সম্প্রতি নগরীর প্রায় পৌনে এক লাখ ভবনমালিকের গৃহকর ৫ থেকে ৫০০ গুণ পর্যন্ত বাড়িয়েছে সিটি করপোরেশন। গত ৩০ এপ্রিল থেকে সিটি করপোরেশন নতুন নির্ধারিত গৃহকর অনুযায়ী ভবনমালিকদের গৃহকর পরিশোধের নোটিশ দেওয়া শুরু করে। নতুন গৃহকরে আবাসিক ভবনের প্রতি বর্গফুট পাঁচ টাকা ও বাণিজ্যিক ভবনের প্রতি বর্গফুটের জন্য আট টাকা নির্ধারণ করা হয়েছে।

 

একলাফে ‘অসহনীয়ভাবে’ গৃহকর বৃদ্ধিতে বিপাকে পড়েছেন ভবনমালিকেরা। এ নিয়ে তৈরি হয়েছে ক্ষোভ ও অসন্তোষ। নগরবাসী দ্রুত এ সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি তুলেছে।

 

সিলেটভিউ২৪ডটকম / মাহি