সিলেটের জকিগঞ্জে পরিত্যাক্ত বাজরবাড়ি টিলার জাল দলিল সৃজন করে সমতল ভূমি বানিয়ে দখল করার অভিযোগ পাওয়া গেছে আব্দুস সাত্তার নামের একজনের বিরুদ্ধে।

এ নিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পল্লব হোম দাসের কাছে স্থানীয় জনপ্রতিনিধিদের সুপারিশসহ লিখিত অভিযোগ দিয়েছেন আনোরাশী গ্রামের ফরিদ উদ্দিন।


লিখিত অভিযোগে ঘটনার সত্যতা নিশ্চিত করে ব্যবস্থা নিতে সুপারিশ করেছেন জকিগঞ্জ ইউপির চেয়ারম্যান খলিলুর রহমান, প্যানেল চেয়ারম্যান আজিজুর রহমান, ওয়ার্ড সদস্য আব্দুল কাইয়ুম মুজিব, নবকিশোর বিশ্বাস, আব্দুল মুকিত, নাসিমা বেগম।

অভিযোগ সূত্রে জানা গেছে, তোতা রাম দাসের ছেলে সারদা চরন দাসের পৈত্রিক সম্পত্তি সদরপুর মৌজার ৮১ নং জে.এল নাম্বারের এস.এ ৬৪৮১ দাগের টিলা রকম ০.০৯ একর জায়গার আকৃতি প্রকৃতি জোরপূর্বকভাবে পরিবর্তন করেন জকিগঞ্জ ইউনিয়নের হাইল ইসলামপুর গ্রামের আব্দুল লতিফের ছেলে আব্দুস সাত্তার। পরে জাল কাগজপত্র সৃজন করে সেটেলমেন্ট জরিপের সময় টিলা রকম ভূমিকে সমতল ভূমি দেখিয়ে আমন হিসেবে তার নামে রেকর্ড করে নেন।

অভিযোগে আরও উল্লেখ করা হয়, পরিবেশ বিপর্যয়ের হাত থেকে রক্ষা করতে টিলা কাটা নিষিদ্ধ থাকার পরও পরিবেশ আইন অমান্য করেন আব্দুস সাত্তার। তিনি বিভিন্ন আদালতে ভূমি সংক্রান্ত প্রায় অর্ধশতাধিক মামলার বাদি হয়েছেন। তার বিরুদ্ধে রয়েছে জালিয়াতির অভিযোগ। এরআগে নিবারন নাথের দায়েরকৃত দলিল জালিয়াতির মামলায় জকিগঞ্জ আদালতের সি.আর ৬৯/৯৬ মামলায় আব্দুস সাত্তার জেলহাজতে ছিলেন। একটি অপহরণ মামলায়ও জেল খেটেছেন। তাছাড়াও আব্দুস সাত্তার বহু মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে ক্ষতিগ্রস্থ করেছেন।

তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে ও জায়গা উদ্ধার করতে দরখাস্তকারী ফরিদ উদ্দিন প্রশাসনের কাছে দাবী জানিয়েছেন।

এ প্রসঙ্গে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পল্লব হোম দাসের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, একটা দরখাস্ত তাঁর দপ্তরে জমা করা হয়েছে। বিষয়টি তিনি তদন্ত করে দেখবেন।

 

সিলেটভিউ২৪ডটকম/এএইচটি/এসডি-২৩