এবার একুশে বইমেলায় ব্যাপক সাড়া জাগিয়েছে নবীন লেখিকা আন্নামা চৌধুরীর প্রথম উপন্যাস ‘সময় ঘড়ি’। ইতোমধ্যে বেশ পাঠকপ্রিয়তা পেয়েছে উপন্যাসটি। উপন্যাসের কাহিনী, লেখার গাঁথুনি- সবমিলিয়ে উপন্যাসটি প্রশংসা কুড়িয়েছে পাঠকদের।

উপন্যাসটি প্রকাশ করেছে পেন্সিল পাবলিকেশন্স। বইমেলায় ১০৫ নম্বর পেন্সিলের স্টলে পাওয়া যাচ্ছে বইটি। মেলার শুরু থেকে উপন্যাসটির বিক্রি বেশ ভাল ছিল বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।


উপন্যাসের সারসংক্ষেপ : উপন্যাসটি মধ্যেবিত্ত পরিবারের টানাপোড়েন নিয়ে লেখা। ধৈর্য ধরে, কঠোর পরিশ্রম করে সফল হওয়া একটি যৌথ পরিবারের গল্প ‘সময় ঘড়ি’। যে পরিবারে ছয়টি সন্তানকে মানুষ করেছেন একজন মমতাময়ী মা। আমরা প্রায় সকলেই এমন কিছু পরিবার আশেপাশে দেখেছি, দেখেছি তাদেরকে শূন্য থেকে একদিন সমাজে প্রতিষ্ঠিত হতে। কেমন হয়ে থাকে তাদের যাত্রা? তার উপর পরিবারের বড় সন্তান যখন দায়িত্ব নেবার সময় আসলে নিজেকে আলাদা করে নেয়, বাকিরা তখন কেমন অনুভব করে? ছোট ভাই-বোনগুলো কিভাবে পাড়ি দেয় জীবনের কঠিন রাস্তাগুলো?

লেখিকা আন্নামা চৌধুরী সেসকল মায়েদের ধৈর্য, এবং ত্যাগের কথা, ভাই বোনদের স্বার্থপরতা আবার ভালবেসে সহায়তার কাঁধ বাড়িয়ে দেয়ার গল্প লিখেছেন এই উপন্যাসটিতে। তাদের গল্প কখনো নিরাশ করে না। আমরা তাদের জীবনের গল্প পড়ে হাসি, কাঁদি, এবং অনেক মূল্যবান শিক্ষা পাই। নতুন করে আমরা অনুধাবন করি একটি পরিবারের একত্রে থাকার প্রয়োজনীয়তা।

বইমেলা ছাড়াও বাড়িতে বসেই আপনি প্রি-অর্ডার করতে পারেন ‘বইপরী’ ফেসবুক পেজ থেকে এবং রকমারি থেকে!

আন্নামা চৌধুরী, ফেসবুক গ্রুপ ‘পেন্সিলে’ নিয়মিত লেখেন। তিনি ওই গ্রুপের একজন জনপ্রিয় লেখিকা। বর্তমানে তিনি সিলেট মুরারিচাঁদ কলেজ (এম.সি কলেজ) এর ইংরেজি সাহিত্যে মাস্টার্সে অধ্যয়নরত। তিনি সিলেট জেলার বাসিন্দা।

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/ শাদিআচৌ-০১