জাফলংয়ে পর্যটকের উপর হামলার ঘটনায় গোয়াইনঘাট এসোসিয়েশন অব মিশিগানের নেতৃবৃন্দ ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন। সংগঠনের সভাপতি অধ্যাপক এ জেড এম ওবায়দুল্লাহ বাবুল ও সাধারণ সম্পাদক এডভোকেট দীপক চৌধুরী গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে এ নিন্দা জানান।

নেতৃবৃন্দ বলেন, খাসিয়া জৈন্তিয়া পাহাড়ের পাদদেশে অবস্থিত সৌন্দর্যের লীলাভূমি গোয়াইনঘাট উপজেলার প্রকৃতিকন্যা জাফলং, পাথুরে সাম্রাজ্য বিছনাকান্দি, সোয়াম ফরেস্ট রাতারগুল ও মায়াবী ঝর্না পান্থুমাই বাংলাদেশের পর্যটকদের এক আধারভূমি। যা গোয়াইনঘাট উপজেলায় অবস্থিত। সারাদেশের মানুষের কাছে সিলেটের পর্যটনের স্মারক হয়ে আছে জাফলং। একসময় জাফলংয়ে ঢাকাইয়া চলচিত্রের নিয়মিত শ্যুটিং হতো। বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য পিপাসুদের বিমোহিত করতো এই অঞ্চলের পর্যটনকেন্দ্রগুলো। খনিজ সম্পদে ভরপুর গোয়াইনঘাটের প্রতি কিছু সংখ্যক অসাধু ব্যাবসায়ী, রাজনীতিবিদ ও আমলা চক্রের লুলুপ দৃষ্টিতে সময়ের ব্যবধানে ধ্বংস হতে যাচ্ছে এই পর্যটনকেন্দ্রগুলো।


সাম্প্রতিক জাফলংয়ে পর্যটকদের সাথে ঘটে যাওয়া সন্ত্রাসী ঘটনা গোয়াইনঘাটের পর্যটনশিল্পকে ধ্বংস করার কুচক্রীমহলের একটি ধারাবাহিক মিশন যা গোয়াইনঘাটবাসীর হৃদয়ে আঘাত হানে। যুক্তরাষ্ট্রে বসবাসরত সকল গোয়াইনঘাটবাসীর পক্ষ হইতে গোয়াইনঘাট এসোসিয়েশন অব মিশিগান উক্ত ঘটনার তীব্র প্রতিবাদ, নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছে।

গোয়াইনঘাটের পর্যটনকেন্দ্রগুলোকে সুরক্ষা ও ঐতিহ্য ফিরিয়ে আনতে ব্যবস্থা গ্রহণে বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ এমপির সুদৃষ্টি কামনা করেন নেতৃবৃন্দ। একই সাথে পর্যটকদের উপর হামলার ঘটনার সঠিক তদন্ত সাপেক্ষে দোষীদের শাস্তির আওতায় আনার দাবি জানান তারা।

সিলেটভিউ২৪ডটকম/ প্রেবি/ শাদিআচৌ-০২