জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২-এ সিলেটের সদর উপজেলা পর্যায়ে নানা ক্যাটাগরিতে মুরারিচাঁদ কলেজ (এমসি কলেজ) এর শ্রেষ্ঠত্বের ধারা অব্যাহত রেখেছে।


সদর উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (কলেজ) প্রধান নির্বাচিত হয়েছেন এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদ। এছাড়া শ্রেষ্ঠ শ্রেণি (কলেজ) শিক্ষক নির্বাচিত হয়েছেন একই কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহম্মদ আলাউদ্দিন খান ও শ্রেষ্ঠ শ্রেণি (কলেজ) শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন আদৃতা তালুকদার।



শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষার্থী নির্বাচিত হওয়ায় এমসি কলেজের শিক্ষার্থী আদৃতা তালুকদার তার সকল শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তাকে নানাভাবে অনুপ্রাণিত করার জন্য গণিত বিভাগের সহযোগী অধ্যাপক প্রবীর রায়ের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানিয়েছে আদৃতা।


বৃহস্পতিবার (১৯ মে) সিলেট সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ. এস. এম. আব্দুল ওয়াদুদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।


এদিকে জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২২ উপলক্ষে আয়োজিত বাংলা রচনা প্রতিযোগিতা ঘ বিভাগ, ইংরেজি রচনা গ এবং ঘ বিভাগ, বিতর্ক (একক) ঘ বিভাগ, দেশাত্মবোধক গান গ ও ঘ বিভাগ, রবীন্দ্র সঙ্গীত ঘ বিভাগ, উচ্চাঙ্গসংগীত গ বিভাগ, জারিগান ঘ বিভাগ, উচ্চাঙ্গনৃত্য ঘ বিভাগ, লোকনৃত্য ঘ বিভাগ এবং নির্ধারিত বক্তৃতা ঘ-বিভাগে মুরারিচাঁদ কলেজের শিক্ষার্থীরা বিজয়ী হন।


এছাড়াও কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ রোভার গ্রুপ মুরারিচাঁদ কলেজ ও শ্রেষ্ঠ রোভার নির্বাচত হয়েছেন গোলাম কিবরিয়া ।


সোমবার (২৩ মে) জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান, প্রতিষ্ঠান প্রধান, শ্রেণি শিক্ষক, শ্রেণি শিক্ষার্থী ও শ্রেষ্ঠ স্কাউট, শ্রেষ্ঠ গার্ল গাইড, শ্রেষ্ঠ রোভার, শ্রেষ্ঠ রেঞ্জার, শ্রেষ্ঠ বিএনসিসি (শিক্ষার্থী, শিক্ষক ও দলগত পর্যায়) প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।


সিলেটভিউ২৪ডটকম/পিডি