দেশে বন্যার পানি কিছুটা কমলেও দুর্ভোগে অচল জনজীবন। বন্যার পানিতে ডুবে ও বিদ্যুতের ছেঁড়া তারে স্পৃষ্ট হয়ে এখন পর্যন্ত ৪২ জনের প্রাণহানি ঘটেছে। নিখোঁজ রয়েছেন আরও অনেকে। এছাড়া খাবার ও বিশুদ্ধ পানির তীব্র সংকটে পড়েছেন বন্যার্তরা। এই পরিস্থিতিতে বানভাসি এলাকার মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

 


বুধবার সকালে সিলেটে পৌঁছায় শিল্পী সমিতির নেতা রিয়াজ, নিপুণ, সাইমন ও জেসমিনসহ একটি টিম।  কোনো পূর্ব ঘোষণা ছাড়াই সেখানে তারা ত্রাণ নিয়ে গেছেন। সেখানে তারা গৌয়াইন ঘাট, লক্ষীনগর, মেওয়ার কান্তি এলাকায় ২৫০০ পরিবারের হাতে ত্রাণ তুলে দিয়েছেন। অসহায়দের দিয়েছেন নগদ টাকাও। বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন সমিতির সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক।

 

 

তিনি বলেন, ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। এই বিপদে মানুষের পাশে থাকার সঠিক সময়। বিপর্যয়ের এই দিনে সবাই মিলে বানভাসীদের পাশে দাঁড়াতেই হবে। আমরা এসেছি আমাদের মতো করে আয়োজন নিয়ে। আপনারা যার যেমন সাধ্য আছে, সুযোগ আছে সক্রিয় হোন।’ অভিনেতা রিয়াজ গণমাধ্যমকে বলেন, ‘শিল্পী সমিতির পক্ষ থেকে আমরা এসেছি। আশা করবো এই দুর্যোগে সমগ্র দেশের মানুষ সিলেটবাসীর পাশে থাকবে।’

 


অভিনেত্রী নিপুণ গণমাধ্যমকে বলেন, ‘সিলেটবাসীর এই বিপদের দিনে আমাদের শিল্পীদের মনে হয়েছে তাদের পাশে থাকা দরকার। তাই চলে এসেছি। এখানে আমার ২ হাজার ৫০০ পরিবারকে আমার ত্রাণ ও নগদ টাকা দেবো শিল্পী সমিতির পক্ষ থেকে। তার পাশাপাশি সবাইকে আহ্বান করবো আপনারাও পাশে থাকুন।’ উল্লেখ্য, এর আগে মঙ্গলবার সিলেটের গোয়াইন ঘাট, লক্ষ্মীনগর, মেওয়ার কান্তি অঞ্চলে গিয়ে তারা ত্রাণ দিয়েছেন।

 

সিলেটভিউ২৪ডটকম/বাপ্র/ইআ