ভারীবর্ষণ এবং ভারতের পাহাড়ি ঢলে তলিয়ে গেছে পুরো সিলেট ও সুনামগঞ্জ। বিশেষ করে হাওড় অঞ্চলের জনপদের জন্য এ বন্যা অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। হাওড় এলাকায় নিরলসভাবে কাজ করছেন দেশের সেনা, নৌ, বিমানবাহিনীসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থা।

 


বানভাসী মানুষের জন্য দেশ ও বিদেশ থেকে প্রতিনিয়ত অর্থ ও ত্রাণসামগ্রী সহযোগিতা করার মাধ্যমে এগিয়ে আসছেন সকল মানবিক ব্যক্তিরা।

 

এদিকে সিলেটে স্বরণকালের এ বন্যায় অন্যান্য সংস্থার ন্যয় শনিবার সকাল থেকে দক্ষিণ কোরিয়ার দেগু শহরের বাংলাদেশি ও বিদেশি মুসলিম কমিউনিটি প্রবাসীদের পক্ষ থেকে সিলেট জেলার ২নং জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের রাংপানি ক্যাপ্টেন রশীদ উচ্চবিদ্যালয়ের মাঠে  দিনব্যাপী প্রায় ১ হাজার পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

 

এসময় ১ম পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার বশিরুল ইসলাম, পাশাপাশি দ্বিতীয় পর্বে জৈন্তাপুর উপজেলা চেয়ারম্যান কামাল আহমেদ।

আরো বিশেষ অতিথির দায়িত্ব পালন করেন ভূমি অফিস জৈন্তাপুরের সহকারী কমিশনার মিজ রিপা মনি দেবী, ২নং জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম, সাবেক চেয়ারম্যান এখলাছুর রহমান, জৈন্তাপুর বিয়াম ডা. কুদরত উল্লাহ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবু সুফিয়ান বেলাল, রাংপানি ক্যাপ্টেন রশীদ উচ্চবিদ্যালয়ের অধ্যক্ষ বিজন বিশ্বাস, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম, পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক মনির হোসেন সহ আরো অনেকে।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-২২