পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত দুই যুবক মারা গেছেন। উদ্বোধনের পর গাড়ি চলাচল শুরুর প্রথম দিন পদ্মা সেতুতে এ ঘটনা ঘটল। ঢাকা মেডিকেল কলেজের পুলিশ ক্যাম্পের (ইনচার্জ) ইন্সপেক্টর বাচ্চু মিয়া সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত ব্যক্তিরা হলেন মো. আলমগীর হোসেন (২৫) ও মো. ফজলু (২৫)। তাঁরা ঢাকার দোহার–নবাবগঞ্জ এলাকার বাসিন্দা। নিহত আলমগীর মোটরসাইকেল মেরামতের কাজ করেন। আর ফজলু বিদেশে থাকেন। এক মাস আগে দেশে আসেন তিনি।


ইন্সপেক্টর বাচ্চু মিয়া জানান, রবিবার রাত সাড়ে ১০টার দিকে আহত দুই যুবককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতদের বন্ধু একজন সাংবাদিকদের বলেন, তাঁরা ছয় বন্ধু মিলে তিনটি মোটরসাইকেলে পদ্মা সেতু দেখতে গিয়েছিলেন। সেতুর জাজিরা প্রান্ত ঘুরে ফেরার সময় মাওয়া প্রান্তে এসে দুর্ঘটনাটি ঘটে।

রোববার (২৬ জুন) রাতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই যুবক আহত হন। সেতুর ২৭ ও ২৮ নম্বর পিলারের মাঝামাঝি এ দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনার একটি ভিডিও সামাজিক ছড়িয়ে পড়েছে। ওই ভিডিওতে দেখা যায়, মারাত্মক আহত হয়ে দুজন সেতুর ওপর পড়ে আছেন। পাশে রক্তের ছোপ।

দুর্ঘটনার পর বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ (প্রশাসন) সুপার সুমন দেব। তিনি জানান, সেতুর ২৭ ও ২৮ নম্বর পিলারের মাঝখানে এ ঘটনা ঘটে।

রাতে সরকারের এক তথ্য বিবরণীতে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করার কথা জানানো হয়েছে। এতে বলা হয়েছে, পুনরায় আদেশ না দেওয়া পর্যন্ত  সোমবার (২৭ জুন) সকাল ছয়টা থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ থাকবে।


সিলেটভিউ২৪ডটকম/পিডি


সূত্র : ঢাকাটাইমস, প্রথম আলো