সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলায় বন্যার্ত অসহায় মানুষদের মধ্যে রান্না করা খাবার বিতরণ করে মানবতাবাদী সংগঠন ‘ফেঞ্চুগঞ্জ অর্গানাইজেশ অব আমেরিকা’ (ইনক)।

 


প্রথম দিন থেকে ফেঞ্চুগঞ্জ উপজেলার ৪টি আশ্রয় কেন্দ্রে দুপুর বেলা রান্না করা খাবার পরিবেশন করছেন তারা।

 

সোমবার ৪র্থ দিন উপজেলার ঘিলাছড়া ইউনিয়নের ঘিলাছড়া জমিরুন নেছা একাডেমি, ঘিলাছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, ঘিলাছড়া উচ্চ বিদ্যালয় মোকামের তল ও ১ং ইউনিয়নের ছত্রিশ সরকারী প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে রান্না করা খাবার সাদা ভাত, ডিম, সবজি, ও ডাল বিতরণ করা হয়।

 

আশ্রয় কেন্দ্রগুলোতে সাদা ভাত ডিম সবজি ডাল পেয়ে খুশি আশ্রয় নেওয়া লোকজন।

তারা বলেন, সব সময় শুকনো খাবার খাওয়া যায় না। ফেঞ্চুগঞ্জ অর্গানাইজেশন অব আমেরিকা প্রতিদিন দুপুরে ভিন্ন ভিন্ন তরকারি দিয়ে খাবার দিচ্ছে এটা খুবই ভাল উদ্যোগ।
মানবিক সংগঠন ফেঞ্চুগঞ্জ অর্গানাইজেশন অব আমেরিকা অতীতেও বিভিন্ন দুর্যোগে সংকটে ফেঞ্চুগঞ্জবাসীর পাশে দাঁড়িছে।

 

করোনার প্রকোপের মধ্যে মানুষজন নানা সংকটে পড়ে গেলে ফেঞ্চুগঞ্জ অর্গানাইজেশন অব আমেরিকা (ইনক) সংগঠনটি ১৫লক্ষ টাকার সহায়তা প্রদান করে।

 

এ ছাড়াও প্রাকৃতিক দুর্যোগ, গরিব মানুষের চিকিৎসা, লেখাপড়াসহ বিভিন্ন সমস্যায় পড়া মানুষদের নীরবেই সাহায্য করে যাচ্ছে মানবিক সংগঠন ফেঞ্চুগঞ্জ অর্গানাইজেশন অব আমেরিকা (ইনক)।

সংগঠনের সভাপতি জুনেদ চৌধুরী জানান, আমরা ৪টি আশ্রয় কেন্দ্রে প্রতিদিন দুপুর বেলা রান্না করা খাবার দেওয়ার ব্যবস্থা করেছি। মানুষের যাতে খেতে অসুবিধা না হয় সে দিক লক্ষ্য রেখে একেক দিন একেক রকমের তরকারি দেওয়া হচ্ছে। আজকে ছিল ডাল, ডিম সবজি। আগামীকাল মাছ ও অন্য কিছু থাকবে।

 

তিনি বলেন, আমরা চেষ্টা করছি আশ্রয় কেন্দ্র যতদিন মানুষ থাকবেন এই কার্যক্রম চালিয়ে যাবার।

 


সিলেটভিউ২৪ডটকম/এফইউ/এসডি-৪২