উজানের পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যায় সুনামগঞ্জের ৬টি ও সিলেট জেলার ৮ টি উপজেলার ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে সংযোগ কানেক্টিং পিপল ফাউন্ডেশন।

প্রথম দিন ত্রাণ বিতরণ কার্যক্রমের অংশ হিসাবে সুনামগঞ্জের ছাতক উপজেলা ও সিলেট সিটি করপোরেশনের ১০নং ওয়ার্ড এর ঘাষিটুলায় ক্ষতিগ্রস্ত সর্বমোট ৪০০টি পরিবারের মাঝে শুকনো খাবার, সুপেয় পানি তুলে দেওয়া হয়।


দ্বিতীয় দিন ত্রাণ বিতরণ কার্যক্রমের অংশ হিসাবে সিলেটের বিশ্বনাথ উপজেলা ও সুনামগঞ্জের ঝাউয়ায় ক্ষতিগ্রস্ত সর্বমোট ৪০০টি পরিবারের মাঝে ত্রানসামগ্রী সহ সুপেয় পানি এবং খাবার স্যালাইন তুলে দেন সংগঠনটির নেতৃবৃন্দরা।

ত্রাণ বিতরণ কার্যক্রমেউপস্থিত ছিলেন, মিজান, আক্তার, শাওন, নাজমুল, আল- আমিন, মাঝহার, বখতিয়ার, জাকারিয়া, হোসাইন, সাকিব অভি, হোসাইন, পিয়াল, মেহেদী সহ অন্যান্য সদস্যগণ ও সাধারণ শিক্ষার্থীরা।

এ সময় সংযোগ কানেক্টিং পিপল ফাউন্ডেশনের সদস্য ও শাবিপ্রবির সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আকস্মিক বন্যায় সিলেট সহ আসেপাশের উপজেলাগুলো বন্যায় অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে এলাকাগুলোতে আমাদের ফাউন্ডেশনের নেতৃত্বে রান্না করা খাবার, ত্রান সামগ্রী বিতরণ করা হয়েছে। পাশাপাশি সরকারি বেসরকারি সামাজিক সংগঠন ও ব্যাক্তি উদ্যোগে কার্যক্রম অব্যাহত রয়েছে। এই দুর্যোগে দেশ ও প্রবাস থেকে যারা বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি, এবং বন্যা পরবর্তী ক্ষতিগ্রস্ত বানভাসি মানুষের ঘরে বাড়ি মেরামতের জন্য আর্থিক সহায়তা বিতরণের আশ্বস্ত করেন সদস্যরা।

উল্লেখ, বন্যাদুর্গতদের সংযোগ কানেক্টিং পিপল ফাউন্ডেশন সিলেটে পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যায় এখন পর্যন্ত ৪৬৩১টি ক্ষতিগ্রস্ত বানভাসি পরিবারের মাঝে খাবার পৌছে দেয় সদস্যরা।


সিলেটভিউ২৪ডটকম/পিডি