গ্রামীণফোনের (জিপি) গ্রাহকরা এখন থেকে আর ২০ টাকার কম রিচার্জ (ফ্লেক্সিলোড) করতে পারবেন না। দেশের মোবাইল অপারেটর শীর্ষ এ কোম্পানি গ্রাহকদের এসএমএস পাঠিয়ে এ তথ্য জানিয়ে দিচ্ছে।

বাংলাদেশি টেলিকম অপারেটরদের মধ্যে গ্রামীণফোনই প্রথম মোবাইল ন্যূনতম ২০টাকা রিচার্জের সীমা নির্ধারণ করে দিলো। এরআগে গ্রামীণফোনের গ্রাহকদের সর্বনিম্ন রিচার্জের লিমিট ছিল ১০ টাকা।


শুক্রবার (১ জুলাই) থেকে এসএমএসে গ্রাহকদের এ তথ্য জানানো শুরু করেছে টেলিকম অপারেটরটি। পর্যায়ক্রমে সব গ্রাহককে এ বার্তা পৌঁছে দেবে তারা।

গ্রামীণফোনের এসএমএসে জানানো হয়, এখন থেকে গ্রাহকরা ২০ টাকার কম রিচার্জ করতে পারবেন না। তবে এখনো ১৬ টাকা ও ১৪ টাকার মিনিট প্যাকেজগুলো কিনতে পারবেন। এছাড়া ২১ টাকা ও ২৯ টাকা রিচার্জ করে যেকোনো স্থানীয় নম্বরে দুদিন এবং তিনদিনের জন্য বিশেষ কল রেটের সুবিধাও উপভোগ করা যাবে।

গ্রামীণফোনের হেড অব এক্সটার্নাল কমিউনিকেশন মুহাম্মদ হাসান বলেন, ‘আমাদের বিভিন্ন প্রডাক্টের সুবিধা সরলীকরণ করার অংশ হিসেবে ফ্লেক্সিলোডের সর্বনিম্ন রিচার্জ ২০ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে ২০ টাকার কমে সুলভ মূল্যে ১৪ ও ১৬ টাকার মিনিট প্যাকগুলো এবং সব রিচার্জ কার্ডগুলো আগের মতোই চালু থাকবে।’

মুহাম্মদ হাসান আরও বলেন, ২১ এবং ২৯ টাকা রিচার্জে দুই দিন এবং তিন দিন মেয়াদে যেকোনো লোকাল নম্বরে গ্রাহকেরা বিশেষ কলরেট সুবিধা পাবেন।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে