বন্যা পরিস্থিতি মোকাবেলায় সিলেটের জন্য নতুন করে  বরাদ্দ এসেছে। বরাদ্দের মধ্যে প্রায় দেড় কোটি টাকা এবং ৫০০ মেট্রিক টন চাল রয়েছে। এ ছাড়া ২ হাজার বান্ডিল ঢেউটিনও বরাদ্দ করেছে দুর্যোগ  ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার আহসানুল আলম এসব তথ্য জানিয়েছেন।


তিনি জানান, বন্যার্তদের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নতুন করে ৫০০ মেট্রিক টন চাল, নগদ অর্থ হিসেবে বিতরণের জন্য ১ কোটি টাকা, গৃহমঞ্জুরি বাবদ ৬০ লাখ টাকা এবং ২ হাজার বান্ডিল ঢেউটিন বরাদ্দ করেছে।

নতুন বরাদ্দ পাওয়ার পর জেলা প্রশাসন ২৬১ মেট্রিক টন চাল ও নগদ ৭৫ লাখ টাকা উপজেলা পর্যায়ে উপবরাদ্দ দিয়েছে বলেও জানিয়েছেন আহসানুল আলম।

জেলা প্রশাসন থেকে জানা গেছে, এখন অবধি সিলেটে নগদ ৪ কোটি ১৭ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্যে ৬৫ লাখ টাকা এসেছে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে।

এর বাইরে ২ হাজার ১১২ মেট্রিক টন চাল, শিশুখাদ্যের জন্য ১০ লাখ টাকা, গোখাদ্যের জন্য ১০ লাখ টাকা এবং ২০ হাজার ১২৮ প্যাকেট শুকনো খাবার বরাদ্দ পাওয়া গেছে।

প্রসঙ্গত, সিলেটে সরকারি ত্রাণের অপ্রতুলতা নিয়ে গতকাল মঙ্গলবার সিলেটভিউয়ে ‘সরকারি ত্রাণ: সিলেটে জনপ্রতি বরাদ্দ সাড়ে ৮ টাকা, আধা কেজি চাল!’ শিরোনামে একটি সংবাদ প্রতিবেদন প্রকাশিত হয়।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে