বিএনপির স্থানীয় কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আজ দেশের অবস্থা খুবই করুন। এখন মানুষের ভোটের অধিকার নেই। মানুষ আর সহ্য করতে পারছে না। তাই মানুষ আর এই সরকার চায় না। আওয়ামী লীগের পতন ঘণ্টা বাজতে শুরু করেছে।

তিনি শনিবার (৩০ জুলাই) বিকেলে সিলেট মহানগর বিএনপির আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

দেশে ঘন ঘন লোডশেডিং চলছে জানিয়ে সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেন, আমাদের বিদ্যুৎ নেই। মা বোনরা হারিকেন নিয়ে রাস্তায় আন্দোলন করেন, সরকার কি এসব দেখে না। তারা (আওয়ামী লীগ) এখন এসব না দেখে হাজার হাজার কোটি টাকা লুট করেছে।

তিনি বলেন, আমাদের একটাই দাবি, সরকার পদত্যাগ করুক। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। দেশে একটি গ্রহণযোগ্য নির্বাচন দিয়ে জনগণের ক্ষমতা, জনগণের হাতে ফিরিয়ে দিন।

তিনি আরও বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন ৩.৪০ পয়সা ইউনিটে বিদ্যুৎ দিয়েছিল। আর আজ ৩.৪০ পয়সার বিদ্যুৎ আজ ১২ টাকা ৪০ পয়সা। তার পরও দেশের মানুষ বিদ্যুৎ পাচ্ছেনা। চার গুন বিদ্যুতের মূল্য বৃদ্ধির পরেও কেন সরবরাহ বন্ধ হয়ে যায়, কেন লোডশেডিং হয়? এর মুলে হচ্ছে দুর্নীতি। পাকিস্তানে ২২ টি পরিবার দেশের সম্পদ লুটপাট করে দেশকে ধ্বংস করে দিয়েছিল আর আমদের দেশে সরকারের মদদপুষ্ট ২২০ পরিবার লুটপাট করেছে। তার বিচার একদিন হবে।


সিলেট মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালি পংকী সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক ও সিসিক কাউন্সিল রেজাউল হাসান কয়েস লোদীর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় সদস্য সিসিকি মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা বিএনিপির সভাপতি আব্দুল কাইয়ুম এবং সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী প্রমুখ।  

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, সরকার পরিকল্পিত ভাবে দেশে সংকট সৃষ্টি করেছে। বাংলাদেশে ৩২ বিলিয়ন থেকে ৪২ বিলিয়ন গ্যাস আছে। সরকার ইচ্ছে করে গ্যাস তুলছে না। কারণ গ্যাস আমদানি করে তারা হাজার হাজার কোটি টাকা লুটপাট করতে চায়। বিদ্যুতের ক্যাপাসেটির নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে। তাই এদেরকে ক্ষমতা থেকে বিতাড়িত করে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠার বিকল্প নেই।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা বিএনপি সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, বাংলাদেশের পরিস্থিতি আজ খুবই ভয়াবহ। দেশে ৩ হাজার ৮১ কোটি টাকা বাণিজ্য ঘাটতি রয়েছে। দেশে আজ গ্যাস নেই, বিদ্যুৎ এখন আর যায় বা, মাঝে মাঝে আসে। আওয়ামী লীগ লুটপাট করে দেশকে শেষ করে দিয়েছে। এই লুটেরা সরকারের লুটপাটের বিরুদ্ধে যে আন্দোলন শুরু হয়েছে আওয়ামী লীগকে বিতাড়িত করার আগ পর্যন্ত আমরা রাজপথ ছাড়বনা।

সিলেটভিউ২৪ডটকম/মাহি/জেপি