সিলেট ও সুনামগঞ্জসহ দেশের ৪০ জেলায় নতুন পুলিশ সুপারদের (এসপি) পদায়ন করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বুধবার এই আদেশ দেয়া হয়। ২৫ জেলার পুলিশ সুপাররা পদোন্নতি পেয়ে অতিরিক্ত ডিআইজি হয়েছিলেন। ১০ জেলার পুলিশ সুপারদের বদলি করা হয়েছে। পুলিশ সুপার হিসেবে পদায়নে বিসিএস পঁচিশ ও সাতাশ ব্যাচকে প্রাধান্য দেয়া হয়েছে। 


পদায়ন পাওয়া কর্মকর্তাদের মধ্যে ফেনীর পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুনকে সিলেট ও খুলনার মেট্রোপলিটন পুলিশের ডিসি মোহাম্মদ এহসান শাহকে সুনামগঞ্জের পুলিশ সুপার (এসপি) হিসেবে বদলি করা হয়েছে।



নেত্রকোনার পুলিশ সুপার আকবর আলী মুনসীকে পাবনায়, গাজীপুরের পুলিশ সুপার এস এম শফিউল্লাহকে চট্টগ্রাম, মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেলকে নারায়ণগঞ্জ, জয়পুরহাটের পুলিশ সুপার মাছুম আহম্মদ ভূঞাকে ময়মনসিংহ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিসি সাইফুল হককে শরীয়তপুর জেলার এসপি করা হয়েছে। 


লালমনিরহাটের কমান্ড্যান্ট মো. মাহফুজ্জামান আশরাফকে লক্ষ্মীপুর, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিসি মোহাম্মদ আশিকুর রহমানকে ঝিনাইদহ, পুলিশ সদর দপ্তরের এআইজি সাদিরা খাতুনকে নড়াইল, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ডিসি আব্দুল্লাহ আল মামুনকে চুয়াডাঙ্গায়, পুলিশ সদর দপ্তরের এআইজি মো. আরিফুর রহমান মণ্ডলকে সিরাজগঞ্জ, পুলিশের বিশেষ শাখা (এসবির) মনিরুজ্জামানকে সাতক্ষীরা, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিসি শাহ ইফতেখার আহমেদকে দিনাজপুরের এসপি করা হয়েছে। পুলিশ সদর দপ্তরের এআইজি মীর আবু তৌহিদকে রাঙ্গামাটি, পুলিশ টেলিকমের মোহাম্মদ সাইফুল ইসলামকে লালমনিরহাট, বিশেষ শাখার মুহাম্মদ রাশিদুল হককে নওগাঁ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিসি মো. মাহফুজুল ইসলামকে কক্সবাজার, বিশেষ শাখার পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদকে নেত্রকোনা, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিসি ওয়াহিদুল ইসলামকে বরিশালের পুলিশ সুপার করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডিসি আব্দুল মান্নানকে কুমিল্লায়, কাজী শফিকুল আলমকে গাজীপুর, সাইদুল ইসলামকে পটুয়াখালী ও আসাদুজ্জামানকে ঢাকা জেলার এসপি করা হয়েছে। পুলিশ অধিদপ্তর থেকে মোহাম্মাদ মাহফুজুর রহমান আল মামুনকে মুন্সীগঞ্জ, মো. কামরুজ্জামানকে শেরপুর, মোহাম্মদ রাসেল শেখকে কিশোরগঞ্জ, মো. মাসুদ আলমকে মাদারীপুর।

গাজীপুর মহানগর পুলিশের ডিসি মোহাম্মদ নূরে আলমকে জয়পুরহাট ও জাকির হোসেনকে ফেনী। কক্সবাজার এপিবিএন-১৬ এর অধিনায়ক তারিকুল ইসলামকে বান্দরবান ও এপিবিএন-১৪ এর অধিনায়ক নাইমুল হককে খাগড়াছড়ি। ঢাকা বিশেষ শাখার (এসবি) আবদুল ছালামকে বরগুনা, দিনাজপুর পুলিশের ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের মো. শাহজাহানকে ফরিদপুর, র‌্যাবের উপ-পরিচালক আল আসাদ মো. মাহফুজুল ইসলামকে কুড়িগ্রাম। এ ছাড়া পদোন্নতিপ্রাপ্ত ডেপুটি সার্জেন্ট অ্যাট আর্মস্‌ শাখার পুলিশ সুপার এসএম সিরাজুল হুদাকে পঞ্চগড়, ইন্ডাস্ট্রিয়াল ইউনিটের মো. মশিউদ্দৌলা রেজাকে মাগুরা, চট্টগ্রাম পুলিশ সুপারের কার্যালয়ের মোহাম্মদ আফরুজুল হক টুটুলকে ঝালকাঠি, নারায়ণগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ের মোহাম্মদ মোস্তাফিজুর রহমানকে নীলফামারী ও শরীয়তপুর পুলিশ সুপার কার্যালয়ের মো. সাইফুর রহমানকে নাটোরের জেলা পুলিশ সুপার করা হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/মাজ/ইআ