চিকিৎসা সুবিধা বঞ্চিত মানুষের পাশে বাদশা চৌধুরী মেমরি ফাউন্ডেশন। এ লক্ষ্যে শুক্রবার (৫ আগস্ট) বাদশা চৌধুরী মেমরি ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে সিলেটের ওসমানীনগর উপজেলার, উসমানপুর ইউনিয়নের লামাপাড়ায় ফাউন্ডেশনের  কার্যালয়ে  ফ্রি মেডিকেল ক্যাম্প ও ফ্রি মেডিসিন  প্রদান করে সংস্থাটি।


“মানবতার সেবায় আমরা” স্লোগানকে প্রতিপাদ্য করে করোনাকালের শুরু থেকে অদ্যাবধি গ্রামের অসহায় মানুষের পাশে আছে ফাউন্ডেশনটি। ইতোপূর্বে এই ফাউন্ডেশনটির দ্বারা উপকৃত হয়েছেন অসংখ্য খেটে খাওয়া শ্রমিক-মজদুর ও এলাকার মধ্যবিত্ত মানুষজন।



এ সময় প্রায় একশতাধিক  রোগীকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ দেওয়া হয়। 


চিকিৎসা নিতে আসা অনেকে বলেন,  এই উদ্যোগে অনেক গরীব মানুষ উপকৃত হচ্ছে। আশা করি এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে।
এই ধরনের আয়োজনে সন্তোষে প্রকাশ করেন গ্রামবাসী।


মানুষের সেবায় সবসময় বাদশা চৌধুরী মেমরি ফাউন্ডেশন  কাজ করে যাচ্ছে,  তাই  যে কোন সমাজসেবা মূলক কাজে সবসময় পাশে থাকার প্রতিশ্রুতি দেন বাদশা চৌধুরী মেমরি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সফিকুর রহমান চৌধুরী প্রতিবছর যেন এই কার্যক্রম চালু থাকে সেই প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। শুধু লামাপাড়া গ্রামে  নয়, পুরো উপজেলায় এর পরিধি ছড়িয়ে দেয়ার আহবান জানান তিনি। 


ফ্রী মেডিকেল ক্যাম্পে উপস্থিত ছিলেন বাদশা চৌধুরী মেমরি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ভাইস- চেয়ারম্যান আশিকুর রহমান চৌধুরী, বাদশা চৌধুরী মেমরি ফাউন্ডেশনের প্রতিষ্ঠা সদস্য জাহেদুর রহমান চৌধুরী,  মুহিবুর রহমান চৌধুরী রায়হান, মুজিবুর রহমান চৌধুরী শেরওয়ান,  কনু চৌধুরী,  পারভেজুর রহমান চৌধুরী, রাশেদ চৌধুরী, ফরহাদুর রহমান চৌধুরী, সাকিব চৌধুরী, তোরন আলী, আনোয়ার আলী, দুলাল আহমদ, প্রমুখ। 

 

এ সময় ফ্রী মেডিকেল ক্যাম্পের সেবা প্রদান করেন নর্থ ইস্ট হাসপাতালের চিকিৎসক ডা. তামান্না তাবাসসুম, বাদশা চৌধুরী মেমরি  ফাউন্ডেশন-এর কার্যকরী কমিটির সদস্য রুয়েদুর রহমান চৌধুরী মনি,  জানিয়েছেন, “মানবতার সেবায় আমরা” স্লোগানকে প্রতিপাদ্য করে মানব কল্যাণে নিবেদিত এই ফাউন্ডেশনটি  শুরু থেকেই অসহায় মানুষের কল্যাণে কাজ করে চলেছে। তারা সবাই আর্তমানবতার সেবার লক্ষ্যে প্রতিষ্ঠিত এই ফাউন্ডেশনের সকল কল্যাণকর্ম সুষ্টু ও সুন্দর ভাবে সম্পন্ন করতে সমাজের সর্বস্থরের মানুষের সহযোগিতা কামনা করেছেন।
উক্ত ফ্রী মেডিকেল  ক্যাম্পে সেবা গ্রহণ করেন, অসহায় দুস্থ ও সুবিধা বঞ্চিত এলাকার জনগন।

সিলেটভিউ২৪ডটকম/সবি/ইআ