ড্রেনেজ ব্যবস্থাপনা ও মশক নিধন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

 


বুধবার (২৮ সেপ্টেম্বর) মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম সিলেটের আয়োজনে নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

 

মাল্টিপার্টি এডভোকেসি ফোরাম, সিলেটের সহ সভাপতি সাইফুল আলম রুহেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোর্শেদ আহমদ মুকুলের সঞ্চালনায় মশক নিধন ও ড্রেনেজ ব্যবস্থাপনা উন্নয়নের গুরুত্ব, মশক নিধনে ও টেকসই ড্রেনেজ ব্যবস্থাপনায় সুনির্দিষ্ট  সুপারিশমালা প্রেজেন্টেসন তুলে ধরেন।

 

সিলেট মহানগর বিএনপির সাবেক সহ যোগাযোগ বিষয়ক সম্পাদক উজ্জল রঞ্জন চন্দ বলেন, পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থাপনায় অবশ্যই পানি অপসারণ এর দিকে গুরুত্ব দিতে হবে, ড্রেনগুলো অবশ্যই পানি অপসারণে সক্ষম হতে হবে।

 

জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রশিদ আহমদ বলেন, ময়লা আবর্জনা অপসারণে নগরের সবাইকে সচেতন হতে হবে   পাশাপাশি সিটি কর্পোরেশনকে বর্জ্য ব্যবস্থাপনায় মনিটরিং ও তদারকি করতে হবে।

 

হুমায়ুন আহমদ মাসুক সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য কিছু সুনির্দিষ্ট প্রস্তাবনা তুলে ধরেন, তিনি পানি নিষ্কাসনে বিদ্যমান ব্যবস্থার তীব্র সমালোচনা করে এই ব্যবস্থার আমূল পরিবর্তনের কথা বলেন।

 

সভায় নারী কাউন্সিল শাহানা বেগম নগরীর উন্নয়নে সবার অংশগ্রহণ নিশ্চিত করার ওপর জোর দেন। তিনি নগরীর উন্নয়নে নারী কাউন্সিলদের অংশগ্রহণ নিশ্চিত করার জন্য সিটি কর্পোরেশনের মেয়রের প্রতি আহ্বান করেন। তিনি নগরীর বাজেট খরচের ব্যাপারে জনগণের কাছে জবাবদিহিতা বাড়ানোর ব্যাপারে প্রশাসনের সজাগ দৃষ্টি কামনা করেন।

 

আরো বক্তব্য রাখেন- সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সালমা বাছিত, কেন্দ্রীয় মহিলা দলের সহ সভাপতি ও ফোরামের সহ সভাপতি সামিয়া বেগম চৌধুরী।

সভাপতির বক্তব্যে সাইফুল আলম রুহেল সিটি কর্পোরেশনের আন্তঃ বিভাগীয় সমন্বয়হীনতার কথা তুলে ধরেন। সভায় বিভিন্ন ওয়ার্ড আওয়ামীলীগ ও বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ বক্তব্য রাখেন। বক্তারা নগরীতে বিদ্যমান জলাবদ্ধতা নিরসনে কার্যকর পদক্ষেপ নেয়ার জন্য সিলেট সিটি কর্পোরেশন এর প্রতি।

 

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিলেট অঞ্চলের রিজিওনাল ম্যানেজার মোসাম্মত রাহিমা বেগমের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রিজিওনাল প্রোগ্রাম কো অর্ডিনেটর ফরহাদ আহমেদ, সিলেট জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক ফাহিমা আহাদ কুমকুম, জেলা মহিলা দলের পলিনা রহমান সহ প্রমূখ।

 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-২৩