সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নগরীর বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

 


রবিবার (২রা অক্টোবর) বিকাল ৪টায় নাইওরপুল শ্রী শ্রী রামকৃষ্ণ মিশন ও আশ্রম থেকে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নগরীর বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনের যাত্রা শুরু হয়।

 

মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেনের নেতৃত্বে মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ নগরীর মিরাবাজার শ্রী শ্রী বলরাম জিউর আখড়া, চালিবন্দর সার্বজনীন পূজা কমিটি, কাষ্টঘর রাইজিং স্টার পূজা কমিটি, যতরপুর সার্বজনীন পূজা কমিটি, সাবেক কাউন্সিলর দিবা দে রানীর ব্যক্তিগত পূজা মণ্ডপসহ বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন।

 

পূজামণ্ডপ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি, কার্যনির্বাহী সদস্য দিবাকর ধর রাম, ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ মানিক মিয়া, মাহবুব খান মাসুম, শেখ সোহেল আহমদ কবির, এডভোকেট বিজয় কুমার দেব বুলু, সাজোয়ান আহমদ।

 

এছাড়াও উপস্থিত ছিলেন- শাহ খুররম ডিগ্রি কলেজের প্রভাষক মিন্টু চন্দ্র দাস, প্রভাষক রনদ্বীপ চৌধুরী লিংকন, মোঃ আবু ওবায়দা রাসেল, হরিলাল দাস, মহানগর যুবলীগ নেতা সিরাজুল ইসলাম মিরাজ, ইব্রাহিম আহমদ শাওন, নসু ভৌমিক সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

 

পরিদর্শনকাল নেতৃবৃন্দ বলেন, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব হচ্ছে শারদীয় দুর্গা পূজা। প্রতি বছরই সনাতন ধর্মাবলম্বীরা আনন্দ-উৎসাহের মাধ্যমে পূজা পালন করে থাকেন। সকল ভেদাভেদ ভুলে সবাই পূজা উদযাপন করে। কিন্তু প্রায়ই দেখা যায়, একটি কুচক্রী মহল এই সম্প্রীতির বন্ধন নষ্ট করার জন্য বিভিন্ন ষড়যন্ত্র করে থাকে। আমরা দৃঢ়ভাবে বলতে চাই, বঙ্গবন্ধুর সোনার বাংলায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা'র নেতৃত্বে সকল সাম্প্রদায়িক ষড়যন্ত্র মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাবেই। আমরা শক্ত হাতে সকল ষড়যন্ত্র মোকাবেলা করবো। বঙ্গবন্ধুর সোনার বাংলায় কোনো সাম্প্রদায়িক অপশক্তির স্থান নেই। আমরা আপনাদের পাশে ছিলাম, পাশে আছি ও ভবিষ্যতেও পাশে থাকবো। সিলেটে বহমান সম্প্রীতির বন্ধন যুগ যুগ ধরে অটুট থাকবেই।

 

তিনি যে কোনো প্রয়োজনে মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে পূজা কমিটির নেতৃবৃন্দকে যোগাযোগ রাখার আহবান জানান। পরিশেষে নেতৃবৃন্দ বলেন, পূজা চলাকালীন সময়ে মহানগর আওয়ামী লীগের এই পরিদর্শন অব্যাহত থাকবে।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-২০