বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২২ উপলক্ষে জাতীয় পর্যায়ে চিত্রাঙ্কন প্রতিযোগীতায় গ বিভাগে (৮ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত) শিশুদের অধিকার সুরক্ষা বিষয়ের উপর চিত্র এঁকে দ্বিতীয় স্থান অর্জন করেছে মৌলভীবাজারের কুলাউড়ার রাতুল চন্দ্র দত্ত।


সোমবার (৩ অক্টোবর) দুপুরে বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাতুলের হাতে সার্টিফিকেট ও পুরস্কার তুলে দেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।



রাতুল উপজেলার নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র। সে নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রিপন চন্দ্র দত্ত ও হোসেনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সুপ্তা রাণী পাল দম্পতির ছেলে।


রাতুল জানায়, কুলাউড়া চারুহাট চিত্রাঙ্কন একাডেমির প্রশিক্ষক জিয়াউল হক জিয়ার কাছ থেকে তার ছবি আঁকার হাতেখড়ি শুরু হয়। এ সাফল্যে রাতুল চারুহাট চিত্রাঙ্কন একাডেমির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে।


ছেলের সাফল্যে শিক্ষক দম্পতি বলেন, এ সাফল্যের পেছনে যাদের অবদান রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। রাতুল আগামীতেও লেখাপড়ার পাশাপাশি চিত্রাঙ্কনে আরও বড় সফলতা অর্জন করুক- এজন্য সকলের কাছে আশির্বাদ ও দোয়া কামনা করছি।


মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম ও বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি মি. শেলডন ইয়েট।

সিলেটভিউ২৪ডটকম/অনি/ইআ-১০