অস্ট্রেলিয়ায় অবস্থানরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে গঠিত ‘ঢাকা ইউনিভার্সিটি এলামনাই এসোসিয়েশন অস্ট্রেলিয়া’-এর বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে কামরুল মান্নান আকাশকে ও মাহমুদুল হক বাদলকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

 


রোববার (৩০ অক্টোবর) অস্ট্রেলিয়ার সিডনির গ্লেনফিল্ড কমিউনিটি হলে এ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়।

 

শুরুতে উপস্থিত নেতৃবৃন্দের কাছে কমিটির বার্ষিক সাধারণ সভায় বিদায়ী সভাপতি মোস্তফা আব্দুল্লাহ, জেনারেল সেক্রেটারি আনিস মজুমদার ও কোষাধ্যক্ষ কামরুল ইসলাম তাঁদের বার্ষিক প্রতিবেদন পেশ করেন।

 

এরপর সভাপতি মোস্তফা আব্দুল্লাহ বর্তমান কমিটির বিলুপ্তি ঘোষণা করেন এবং নির্বাচন পরিচালনা করার জন্য নির্বাচন কমিশনের কাছে দায়িত্ব অর্পণ করেন। 

 

প্রধান নির্বাচন কমিশনার মিজানুর রহমান চৌধুরী এবং সহকারী নির্বাচন কমিশনার ড. আব্দুর রাজ্জাক, কাউসার খান ও রওশন পারভিনের সুষ্ঠু পরিচালনায় নতুন কমিটি নির্বাচন অনুষ্ঠিত হয়। সর্বমোট ৩০০ জন ভোটারের মধ্য ২৪২ জন ভোটার ভোট প্রদান করেন। ভোট গণনা শেষে সভাপতি পদে কামরুল মান্নান আকাশকে ও সাধারণ সম্পাদক পদে মাহমুদুল হক বাদলকে নির্বাচিত ঘোষণা করা হয়।

 

এ কমিটির অন্যান্য নেতৃবৃন্দরা হলেন- সহসভাপতি-১ গোলাম মাওলা, সহসভাপতি-২ ড. খাইরুল হক চৌধুরী, কোষাধ্যক্ষ মো. হালিমুসসান, সহযোগী সাধারণ সম্পাদক মো. লিঙ্কন শফিকুল্লাহ, সাংস্কৃতিক সম্পাদক সিরাজুস সালেকিন, তথ্য ও প্রকাশনা সম্পাদক সেলিমা বেগম, শিক্ষা ও গবেষণা সম্পাদক ড. সেলিম মমতাজ, ইভেন্ট ম্যানেজমেন্ট সম্পাদক মো. রফিক উদ্দিন, সাধারণ সদস্য নার্গিস বানু, সাকিনা আক্তার, নুসরাত জাহান হুদা, তানিয়া ফারজানা, বিশ্বজিৎ চক্রবর্তী, হায়াত মাহমুদ, এম এ আহসানুল হাসান হাদি, জাহিদ মাহমুদ, মুনির হোসেন, নুসরাত জাহান স্মৃতি প্রমুখ।

 


সিলেটভিউ২৪ডটকম/মুন্না-৩