ছবি: আহমেদ শাহীন।

সিলেটে বিএনপির গণসমাবেশ আজ। আর এ দিনেই পরিবহন ধর্মঘট ডেকেছে সিলেট জেলা বাস-মিনি বাস মালিক সমিতি এবং পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। ধর্মঘটের কারণে বাস ও মিনি বাস চলাচল বন্ধ রয়েছে। বড় আকারের ট্রাকও চলছে না।

তবে এই ধর্মঘটও বিএনপির নেতা-কর্মীদের জন্য বাধা হতে পারেনি। তারা ছোট আকারের যানবাহনে চড়ে, অনেকে হেঁটে সমাবেশে যোগ দিচ্ছেন।


আজ শনিবার সকাল থেকে সিলেটের বিভিন্ন প্রবেশপথে ঘুরে দেখা গেছে, মিনি ট্রাক ও সিএনজি অটোরিকশাযোগে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা সমাবেশে যোগ দিচ্ছেন। বেশ কিছু নেতা-কর্মীকে মোটরসাইকেলযোগে আসতে দেখা যায়।

এ ছাড়া কেউ কেউ পায়ে হেঁটেই সমাবেশস্থল আলিয়া মাদরাসা মাঠের দিকে যাচ্ছেন।

নগরীর অন্যতম প্রবেশপথ চন্ডিপুল এলাকায় মিনি ট্রাকযোগে আসা কয়েকজন নেতা-কর্মী জানান, তারা বালাগঞ্জ উপজেলা থেকে আসছেন। বাস ও মিনি বাস না পাওয়ায় মিনি ট্রাক ভাড়া করে তারা দুই শতাধিক নেতা-কর্মী সমাবেশে যোগ দিচ্ছেন।

মিনি ট্রাকে থাকা করম মিয়া নামের এক যুবদল কর্মী বেশ উচ্চকণ্ঠে বলেন, ‘ধর্মঘট দিয়া আমরারে আটকাইবার দিন শেষ।’

এদিকে, আলিয়া মাদরাসা মাঠ ক্রমেই পরিপূর্ণ হয়ে ওঠছে। হাজারো নেতা-কর্মীর স্লোগানে মুখরিত রয়েছে সমাবেশস্থল।

পরিবহন ধর্মঘটের কারণে গত বৃহস্পতিবার থেকেই বিএনপি নেতা-কর্মীরা সমাবেশস্থলে আসতে থাকেন। গতকাল শুক্রবার সুনামগঞ্জ থেকে নৌকাযোগে ও মোটরসাইকেলযোগে হাজার হাজার নেতা-কর্মী যোগ দেন। মাঠের মধ্যেই রাত্রিযাপন ও খাবার সারেন তারা। এ ছাড়া বেশ কয়েকটি সেন্টারও তাদের থাকার জন্য ভাড়া করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে