সুনামগঞ্জ জেলা আ.লীগের সম্মেলনের বারবার তারিখ পরিবর্তন নিয়ে নেতাকর্মীদের মাঝে অসন্তোষ দেখা দিয়েছে। দীর্ঘ প্রতীক্ষার পর সম্মেলন ঘিরে তাদের মধ্যে যে উচ্ছ্বাস ছিল তাতে ভাটা পড়েছে।

জানা গেছে, জেলা আ.লীগের সম্মেলনের আয়োজন করার পরও গত নভেম্বর মাসে তিনবার তারিখ পরিবর্তন করে চতুর্থ দফায় তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ২০ ডিসেম্বর সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। নেতাকর্মীদের প্রশ্ন এবারের তারিখ ঠিক থাকবে তো?


গেল ৩০ নভেম্বর সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা দিয়ে প্রচারণা শুরু হয়। সম্মেলনের কয়েক দিন আগে তারিখ পরিবর্তনের কথা জানিয়ে বলা হয় সম্মেলন হবে ৬ ডিসেম্বর। ২৬ নভেম্বর আবার তারিখ পরিবর্তনের কেন্দ্রীয় দায়িত্বশীল নেতারা ওই সময় বললেন, সম্মেলন হবে ১১ ডিসেম্বর। ৩ ডিসেম্বর শনিবার বিকালে সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন কেন্দ্রীয় অন্যান্য দায়িত্বশীলদের উদ্ধৃতি দিয়ে আবার জানালেন, সম্মেলন ১১ ডিসেম্বর নয়, হবে ২০ ডিসেম্বর।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বললেন, জেলা আওয়ামী লীগের সম্মেলন ১১ ডিসেম্বর তারিখ পরিবর্তন করে ২০ ডিসেম্বরে তারিখ নির্ধারণ করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত) আহমেদ হোসেন।

জেলা আ.লীগের সভাপতি মতিউর রহমানের সঙ্গে কথা বলে আমরা ২০ ডিসেম্বরের মধ্যে কয়েকটি উপজেলায় সম্মেলন করার চেষ্টা করবো।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন বললেন, ২০ ডিসেম্বর সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন হবেই। ওই তারিখে সম্মেলন করার জন্য জেলা নেতাদের নির্দেশ দেওয়া হয়েছে।

২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি মতিউর রহমান এবং সাধারণ সম্পাদক হয়েছিলেন ব্যারিস্টার এম এনামুল কবির ইমন। পরে ২০১৭ সালের ২২ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে দেওয়া হয়েছিল।


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/ইআ-০৮