সিলেটের ওসমানীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নির্মাণ কাজ পরিদর্শন করেছেন সিলেট -২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান। মঙ্গলবার (০৬ ডিসেম্বর) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে নির্মাণ কাজের তদারকির পাশাপাশি দ্রæত সময়ের মধ্যে নির্মাণ কাজ শেষ করার তাগিদ দেন তিনি।  


পরিদর্শন শেষে মোকাব্বির খান এমপি বলেন, বর্তমান সরকারের উদ্যোগে ওসমানীনগর উপজেলার জনসাধারণের স্বাস্থ্য সেবার ভোগান্তির অবসান হতে যাচ্ছে। এতে উপজেলাবাসীর দীর্ঘ দিনের কাংখিত দাবি পূরণ হতে চলেছে। হাসপাতালটি চালু হলে এই উপজেলায় স্বাস্থ্যসেবায় বৈপ্লবিক পরিবর্তন আসবে।



জানা গেছে, জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে ও তৃণমূল জনগোষ্ঠীর জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বর্তমান সরকার প্রত্যন্ত অঞ্চলে বিশেষায়িত হাসপাতাল নির্মাণ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ২০১৮ সালে প্রায় ১৭ কোটি টাকা ব্যায়ে ভূমি অধিগ্রহণের পর ৩০ কোটি টাকা ব্যায়ে ৫০ শয্যা বিশিষ্ট ওসমানীনগর উপজেলা হাসপাতাল নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে। তবে, ৩ বছরেও নির্মাণ কাজ শেষ না স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেছেন। 
দ্রæত সময়ের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নির্মাণ কাজ শেষ করে স্থানীয়দের স্বাস্থ্যসেবায় এগিয়ে আসার জন্য জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোজাহারুল ইসলাম।
তিনি বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নির্মাণ কাজ শেষ না হওয়ায় সঠিক ভাবে সেবা প্রদান করা যাচ্ছে না। কর্মরত ডাক্তাররা সাধ্য মতো স্বাস্থ্য সেবা প্রদানে কাজ করছেন। হাসপাতটি নির্মাণ হলে এবং জনবল নিয়োগ দেয়া হলে ওসমানীনগরের জনসাধারণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌছে দেয়া সম্ভব। 


আগামী বছরের জুন মাসের মধ্যে উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সের নির্মাণ কাজ শেষ হবে বলে জানিয়েছেন নির্মাণ কাজের দ্বায়িত্বে থাকা সহকারী প্রকৌশলী ইউসুফ আলী।


মঙ্গলবার দুপুরে নির্মাণাধীন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন কালে উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. শাকির আহমদ শাহিন, বালাগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দাল মিয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোজাহারুল ইসলাম, উমরপুর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া, পশ্চিম পৈলনপুর ইউপি চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন, গোয়ালাবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা হারুন মিয়া, আবাসিক মেডিকেল অফিসার আইরিন আক্তার,  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মরত ডা. অনন্যা জামান মুন, ডা. নুসরাত জাহান মৌটুসী, ডা. সাবিকুন নাহার, প্রবাসী কমিউনিটি নেতা গোলাম কিবরিয়া, গনফোরাম নেতা নির্মল ধর রুনু, শিক্ষানুরাগী আব্দুল কদ্দুস শেখ, থানার উপ পরিদর্শন কমলাকান্ত, সমাজসেবী সজল দেব, বুরহান আহমদ প্রমুখ। 

সিলেটভিউ২৪ডটকম/রনিক/ইআ-১৫