স্থায়ী ভাবে বহিস্কারের ৩ বছর পর মৌলভীবাজারের জুড়ী তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক বিলুপ্ত কমিটির সভাপতি এ. আর সাজেদ-এর উপর থেকে বহিস্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। 


সোমবার (০৫ ডিসেম্বর) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ সংক্রান্ত প্রেস বিজ্ঞপ্তির একটি কপি প্রকাশ পায়। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক নিজ আবেদনের প্রেক্ষিতে বাংলাদেশ ছাত্রলীগ মৌলভীবাজার জেলা শাখার অন্তর্গত তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি এ.আর সাজেদ এর উপর আরোপিত বহিস্কারাদেশ প্রত্যাহার করা হলো। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে রাতেই সাজেদ অনুসারী ছাত্রলীগের নেতাকর্মীরা জুড়ী শহরে আনন্দ মিছিল করেন।



উল্লেখ্য, ২০১৮ সালের ১৩ এপ্রিল জুড়ী উপজেলায় প্রথম জুড়ী উপজেলা ও তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্টিত হয়। সম্মেলনে উপজেলা ও কলেজ কমিটি বাতিল ঘোষণা করা হয়। সম্মেলনের দীর্ঘ উনিশ মাস পর ১৩ নভেম্বর ২০১৯ ফয়ছল আহমদকে সভাপতি ও সাহাব উদ্দিন সাবেলকে সাধারণ সম্পাদক করে জুড়ী উপজেলা ছাত্রলীগের ১৬ সদস্যের কমিটি এবং এ. আর সাজেদকে সভাপতি ও গৌতম দাসকে সাধারণ সম্পাদক করে ১৪ সদস্যের তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ শাখার এক বছর মেয়াদের কমিটি অনুমোদন করে মৌলভীবাজার জেলা ছাত্রলীগ। কমিটি অনুমোদনের দুই দিন পর ১৫ নভেম্বর ২০১৯ কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নবগঠিত কমিটির বিরুদ্ধে আনীত বিভিন্ন অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় জুড়ী উপজেলা কমিটির সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হয়। সেই সাথে অধিকতর তদন্তের জন্য মো. শাকিল ভূইয়া ও হায়দার মোহাম্মদ জিতুকে দিয়ে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করা হয়।

উক্ত তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী কমিটি অনুমোদনের ২৩ দিনের মাথায় ০৫ ডিসেম্বর ২০১৯ বাংলাদেশ ছাত্রলীগ, তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ শাখার সভাপতি এ. আর সাজেদকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে স্থায়ী বহিস্কার করা হয় এবং বাংলাদেশ ছাত্রলীগ জুড়ী উপজেলা শাখা ও তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ শাখা কমিটি বিলুপ্ত করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/লাল/ইআ-১৭