‘শাপলা সংঘ’ সিলেট নগরের ঐতিহ্যবাহী একটি সামাজিক সংগঠন। ১৯৮৪ সালের ৫ জানুয়ারি প্রতিষ্ঠার পর থেকে এই সংগঠন শাপলাবাগসহ আশপাশ এলাকায় বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

 


এ সংগঠনের ৩৯ বছর পূর্তি উপলক্ষে গেল ৩-৪ ফেব্রুয়ারি নানা কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে খৎনা ক্যাম্প, চক্ষু শিবির ও চোখের ছানী অপারেশন। এছাড়াও আড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়।

 

শনিবার (৪ ফেব্রুয়ারি) রাতে আয়োজিত সম্মাননা অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, সিলেট-এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, আব্দুর রকিব তুহিন ও নাজনীন আক্তার কনা।

 

এদিন বিভিন্নক্ষেত্রে অবদানের জন্য শাপলাবাগ আবাসিক এলাকার বাসিন্দা অধ্যাপক হেলিম উদ্দিন আহমদ,  আব্দুল মালিক পারভেজ, সেবুল চৌধুরী, কবি মোহাম্মদ মুফিদুল গনি মাহতাব, ব্যারিস্টার এনামুল হক, কামরুল হাসান চুনু, প্রফেসর ড. মাহবুবুল হাকিম শোভন, ডা. আহমদ মকসুদ হাসান লস্কর ও ডা. সাদিয়া সুলতানাকে সম্মাননা জানানো হয়।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-০৩