সিলেটের দক্ষিণ সুরমার লালাবাজারে ৭ আর্মড পুলিশ ব্যাটালিয়ন কেন্দ্রীয় জামে মসজিদের শুভ উদ্বোধন করা হয়েছে। 


শুক্রবার বেলা সাড়ে বারোটায় নবনির্মিত মসজিদের উদ্ভোধন করেন ব্যাটালিয়নের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি খন্দকার ফরিদুল ইসলাম। 



উদ্ভোধনী বক্তব্যে অধিনায়ক অতিরিক্ত ডিআইজি খন্দকার ফরিদুল ইসলাম বলেন, মসজিদ আল্লাহর ঘর, এই ঘরের নির্মাণকারী ও হেফাজতকারী আল্লাহর প্রিয় বান্দা। দুনিয়ার শান্তি এবং আখেরাতের কল্যাণের জন্য সকল মুসলমানকে মসজিদের পৃষ্ঠপোষকতা করতে হবে। 


তিনি প্রধানমন্ত্রীর উন্নয়ন কার্যক্রমের প্রশংসা করে বলেন, এ সরকার সারা দেশে ৫৬৪ টি মডেল মসজিদ নির্মান করেছে। যা একটি দেশের জন্য সত্যি বিস্ময়কর বিষয়। তিনি সরকারের উন্নয়ন ধারাবাহিকতা রক্ষায় সকলকে এক যোগে কাজ করার আহবান জানান। তিনি  প্রধানমন্ত্রী, আইজিপি, ব্যাটালিয়নের অতিরিক্ত আইজিসহ মসজিদের কাজে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।


মসজিদের পেশ ইমাম এএসআই মাওলানা ইউনুস আকন্দের পরিচালনায় উদ্ভোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ৬ নং লালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ত্বোয়াজিদুল হক তুহিন, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দয়াল উদ্দিন তালুকদার।


এসময় উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার মোঃ আছাবুর রহমান, মেডিক্যাল অফিসার ডাঃ রুহুল আমিন খান রিজভী, পুলিশ পরিদর্শক এসএম আল মামুন, দুলাল মিয়া, অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক মোঃ মজির উদ্দিন ও মোঃ হুমায়ূন কবির,  দি নিউ নেশনের সিলেট ব্যুরো প্রধান এস এ শফি,  ফকিরোগাও জামে মসজিদের মোতাওয়াল্লী নিজাম উদ্দিন, সাবেক ইউপি সদস্য শহীদ রেজা, বিশিষ্ট সমাজসেবী ফয়ছল আহমদ,  পাপড়ী রেষ্টুরেন্টের পরিচালক রাসেল আহমদ, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ শরীফ আহমদ, বিভিন্ন পদমর্যাদার অফিসার ও ফোর্সগনসহ এতিম ও মাদরাসার ছাত্র ও শিক্ষকগন, এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ সহ সর্বস্তরের জনসাধারণ।   


জুমার নামাজের ইমামতি, মিলাদ ও দোয়া পরিচালনা করেন মসজিদের পেশ ইমাম এএসআই মাওলানা ইউনুস আকন্দ। এসময় দেশ ও জাতীর ক্যাল্যান কামনা করে সবার জন্য দোয়া করা হয়।


সিলেটভিউ২৪ডটকম / প্রেবি / মাহি