সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ফিজিওলজি বিভাগের উদ্যোগে রিনোভেটেড আন্ডার-গ্র্যাজুয়েট ল্যাবরেটরি উদ্বোধন করা হয়েছে।
 

বুধবার (৮ ফেব্রুয়ারি) ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদ ভবনে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা এই ল্যাবের উদ্বোধন করেছেন।
 


ফিজিওলজি বিভাগের চেয়ারম্যান ড. মীর মো. ইকবাল হাসানের সঞ্চালনায় ও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মো. হারুন-অর-রশীদ এর দোয়া ও মোনাজাত শেষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা বলেন, উচ্চ শিক্ষার মান বৃদ্ধিতে শিক্ষার্থীদের গবেষণার সুযোগ তৈরি করতে হবে। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে এই গবেষণাগারগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আমাদের দক্ষ জনশক্তির অভাব রয়েছে।

তাই শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নের ওপর বিশেষ গুরুত্ব দেওয়ার আহবান জানান তিনি।
 

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- অনুষদের ডিন প্রফেসর ড. মো. রাশেদ হাসনাত অনুষদের বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, শিক্ষকমন্ডলী, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক প্রফেসর ড. মো: মোস্তফা সামছুজ্জামান, প্রক্টর প্রফেসর ড. মো: মনিরুল ইসলাম, কর্মকর্তাবৃন্দ ও কর্মচারীবৃন্দ।
 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-১২