সর্বোচ্চ সংখ্যক পাশ নিয়ে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় শীর্ষে অবস্থান করছে আইডিয়াল উইমেন্স কলেজ-নবীগঞ্জ। সিলেট শিক্ষা বোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলে নবীগঞ্জে সেরা অবস্থানে রয়েছে নবীগঞ্জ উপজেলার পৌরসভার ওসমানী রোডে অবস্থিত আইডিয়াল উইমেন্স কলেজ।

এবার সিলেট শিক্ষা বোর্ডের অধীনে হবিগঞ্জ জেলায় যে কয়েকটি প্রতিষ্ঠানের সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী পাশ করে, তার মধ্যে অন্যতম আইডিয়াল উইমেন্স কলেজ।


সিলেট শিক্ষা বোর্ডের হবিগঞ্জ জেলায় ৪৯টি কলেজের মধ্যে সব শিক্ষা প্রতিষ্ঠানকে পেছনে ফেলে এবারো আইডিয়াল উইমেন্স কলেজ অন্যতম স্থান অর্জন করেছে। এবার আইডিয়াল উইমেন্স কলেজ থেকে ১০১ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ০৪ টি জিপিএ-৫ সহ ৯৭.০৩% শিক্ষার্থী কৃতকার্য হয়। এর মধ্যে মানবিক বিভাগ থেকে থেকে ১০১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ০৩ জন শারীরিক অসুস্থার জন্য পরীক্ষা দিতে না পারায় শতভাগ পাশের কৃতিত্ব অর্জন করতে পারনি, ৯৮ জন পাশ করেছে। 
উল্লেখ্য, আইডিয়াল উইমেন্স কলেজ ২০২২ সালেও শতভাগ পাশ করে জেলায় দ্বিতীয় স্থান অর্জন করেছিল।

এব্যাপারে কলেজের অধ্যক্ষ নজির আহমেদ বলেন, শৃংখলা আমাদের বড় মূলধন। ক্লাসে উপস্থিতি এবং প্রত্যেক শিক্ষার্থীর উপর নজরদারী করা হয়। আনন্দদায়ক শিক্ষার জন্য প্রতি সপ্তাহে সহ-শিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের জড়িত করা হয়। এছাড়া কলেজ গভর্নিং বডির সভাপতি ও পরিচালনা কমিটির ব্যবস্থাপনা পরিচালক সহ অন্যান্য পরিচালকের দিক নির্দেশনা, নিবেদিত প্রাণ মেধাবী শিক্ষক ও কর্মকর্তা কর্মচারীদের ঐকান্তিক প্রচেষ্টায় এ সাফল্য অর্জন সম্ভব হয়েছে।


সিলেটভিউ২৪ডটকম/সলিল/পল্লব-১৬