সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান দ্বীনেরটুক আলিম মাদ্রাসা। ইউনিয়নের সুনামধন্য এই প্রতিষ্ঠানে শুক্রবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়নি বলে অভিযোগ উঠেছে।

 


সরেজমিনে গিয়ে দেখা গেছে, শুক্রবার মাদ্রাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালনের কোনো উদ্যোগই নেয়া হয়নি। টাঙানো হয়নি ব্যানার, উত্তোলন করা হয়নি জাতীয় পতাকাও।
  
এ বিষয়ে জানতে চাইলে মাদ্রাসার প্রিন্সিপাল জাকির হোসেন বলেন, ১৭ মার্চ শুক্রবার বন্ধের দিন হওয়ায় আমরা দিবসটি পালন করতে পারিনি।

মাদ্রাসার সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান জানান, প্রতিটি প্রতিষ্ঠানে রাষ্ট্রীয় নির্দেশনা মেনে চলা জরুরি। তাছাড়া শতবছরের শ্রেষ্ট বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের পথপ্রদর্শক। বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী পালন না করাটা সঠিক হয়নি। আমি এ বিষয়ে শিক্ষকদের সচেতন করবো যাতে ভবিষ্যতে যেনো এরকম আর না হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অশোক কুমার পুরকায়স্থ জানান, জাতীয় দিবসগুলো পালন করতে সকল প্রতিষ্ঠানকে নির্দেশনা দেওয়া হয়েছে। তবে দ্বীনেরটুক মাদ্রাসায়  দিবস পালন না করার বিষয়টি যাচাই করে প্রাতিষ্ঠানিক ব্যবস্থা নেওয়া হবে।

দোয়ারাবাজার উপজেলা নির্বাহি অফিসার মো. আরিফ মোর্শেদ মিশু জানান, দ্বীনেরটুক মাদ্রাসায় কেনো জাতীয় দিবস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান'র ১০৩ জন্মবার্ষিকী ও শিশু দিবস পালন করা হয়নি। এবিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। 

 

সিলেটভিউ২৪ডটকম/ নাজাত