লিটন দাস, নাজমুল হোসেন শান্ত-এই দুই ব্যাটার আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। সিলেটে আজ দ্বিতীয় ওয়ানডেতে এই দুই ব্যাটারই ফিফটির দেখা পেয়েছেন। লিটন-শান্তর জোড়া ফিফটিতে আইরিশদের বড় লক্ষ্য দিচ্ছে বাংলাদেশ।

টস হেরে আজ ব্যাটিং পেয়ে সাবধানী শুরু করে বাংলাদেশ। প্রথম ৭ ওভারে বাংলাদেশের স্কোর ছিল কোনো উইকেট না হারিয়ে ১৮ রান। ১০ ওভারে ৪২ রানেই বাংলাদেশ হারায় প্রথম উইকেট। ৩২ বলে ২৩ রান করা তামিমের বিদায়ের পর উইকেটে আসেন শান্ত। শান্ত ধীরস্থির ব্যাটিং করলেও আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকেন লিটন। ২১তম ওভারের প্রথম বলে ম্যাথু হামফ্রিসকে পুল করে ছক্কা মেরে ফিফটি তুলে নেন লিটন। ওয়ানডের অষ্টম ফিফটি তুলে নিয়েছেন লিটন। ৭১ বলে ৭০ রান করে বাংলাদেশের এই ওপেনার আউট হয়েছেন। দ্বিতীয় উইকেটে লিটন-শান্তর ১০১ রানের জুটি ভাঙেন কার্টিস কাম্ফার।


লিটনের পর এরপর ফিফটি তুলে নিয়েছেন শান্ত। ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় ফিফটি পেয়েছেন বাংলাদেশের এই বাঁহাতি টপ অর্ডার ব্যাটার। তৃতীয় উইকেটে সাকিবের সঙ্গে ৩৯ রানের জুটি গড়েন শান্ত। ১৯ বলে ১৭ রান করা সাকিবকে ফিরিয়ে জুটি ভেঙেছেন হিউম। এরপর শান্তকেও দ্রুত ফিরিয়েছেন হিউম। ৭৭ বলে ৭৩ করেছেন শান্ত।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৩.৪ ওভারে বাংলাদেশের স্কোর ৪ উইকেটে ১৯২ রান। তাওহীদ হৃদয় ও মুশফিকুর রহিম দুজনেই  ১ রানে ব্যাটিং করছেন।


সিলেটভিউ২৪ডটকম / আজকের সিলেট / ডি.আর