সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেছেন, শেখ হাসিনা কৃষি এবং কৃষকদেরকে খুবই গুরুত্ব দিয়ে উৎপাদন বৃদ্ধির জন্যে ভর্তুকি দিচ্ছিন। তার কথা হলো কৃষক বাচলে দেশ বাচবে। যার ফলে আমাদের দেশে কৃষি খাতে বৈপ্লবিক পরিবর্তন এসেছে। আমাদের দেশের উৎপাদিত সাক-সবজি, ফলমূল এখন বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে।
 

তিনি আরও বলেন, আধুনিক প্রযুক্তি আমাদের কৃষিকে অনেকেও আধুনিকায়ন করেছে।সময় উপযোগী বিভিন্ন জাতের ধান আবিস্কার হয়েছে। আমারা এখন আর অনাহারে মরছিনা। আমাদের দেশ এখন বাস্তবিক অর্থেই খাদ্যে স্বয়ং সম্পন্ন। তার অন্যতম কারন হলো কৃষকরা অনেক সুযোগ সুবিধা পাচ্ছেন। এখন কৃষকদের পিছনে সার- বীজ দৌড়াচ্ছে। সারের জন্য কৃষকদেরকে আর জীবন দিতে হয় না।
 


বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে  সিলেট সদর উপজেলা কৃষি অধিদপ্তর আয়োজিত, উপজেলায় ২০২২-২৩  অর্থবছরে খরিফ ১/২০২৩- -২৪ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
 

উপজেলা নির্বাহী অফিসার নুসরাত আজমেরী হক এর সভাপতিত্বে ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আশফাক আহমদ।
 

উপজেলা কৃষি অফিসার অপূর্ব লাল সরকারের স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে সূচিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) মো. সম্রাট হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হিরন মাহমুদ প্রমূখ।
 

উল্লেখ্য, মোট ২ হাজার ২শ জন কৃষক বীজ ৫ কেজি, ডিএপি সার ১০ কেজি, এমওপি সার ১০ কেজি করে পাচ্ছেন।
 

পরে বঙ্গবন্ধু পাঠাগার এর শুভ উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক মজিবর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ ও উপজেলা নির্বাহী অফিসার নুসরাত আজমেরী হক।

 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-১৪