শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব’র উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
 

শুক্রবার (৭ এপ্রিল) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষাভবন ‘এ’ এর ১২৯ নম্বর কক্ষে এ ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।
 


ইফতার পূর্ববর্তী সংক্ষিপ্ত  আলোচনা সভায় প্রেসক্লাবের সভাপতি  নাজমুল হুদার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবদুল্লা আল মাসুদের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়াররুল ইসলাম, শাবি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. চন্দ্রানী নাগ, সাধারণ সম্পাদক ড. মাহবুবুল হাকিম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ বদিউজ্জামান ফারুক, এগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক স্বপন কুমার সরকার, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমিনা পারভীন, প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী, শাহপরান হলের প্রভোস্ট ড. মো. মিজানুর রহমান খান, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট মো.মনিরুজ্জামান খান, বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান, বিভিন্ন বিভাগ ও দপ্তরের প্রধানগণ, শাবি অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু সাদাৎ মোহাম্মদ সায়েম তালুকদার, শাবি প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি আরাফ আহমদ।
 

এছাড়া বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীরা, প্রেসক্লাবের সদস্যরা ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনায় সভায় অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম বলেন, ইফতার হচ্ছে সম্প্রীতির অনন্য উদাহরণ। এর মাধ্যমে পারস্পরিক ভ্রতৃত্ব ও সম্পর্ক বৃদ্ধি পায়। এ ইফতারের পূর্বে আমরা একে অন্যের জন্য দোয়া করব।
 

এই সম্প্রীতিকে ধারণ করে বিশ্ববিদ্যালয়ের অগ্রগতিতে সকলেই একসাথে কাজ করতে হবে উল্লেখ করে তিনি আরও বলেন, এ  লক্ষ্য অর্জনে সবাই সবার দায়িত্ব সচেতনভাবে পালন করতে হবে। যাদি আমরা দায়িত্ব সঠিকভাবে পালন করি; তাহলে এ বিশ্ববিদ্যালয়ের উন্নতি দিন বৃদ্ধি পাবে।
 

পরিশেষে এমন আয়োজনের জন্য শাবি প্রেসক্লাবকে ধন্যবাদ জানান কোষাধ্যক্ষ।

এরপর দোয়া মাহফিল পরিচালনা করেন  বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ক্বারী মাওলানা মতিউর রহমান।

 

সিলেটভিউ২৪ডটকম/নোমান/এসডি-১৬