পবিত্র ঈদুল ফিতর ও মহান মে দিবস উপলক্ষে প্রবাসী বাংলাদেশিদের জন্য বিশেষ ছাড়ে 'এক্সিকিউটিভ হেলথ চেকআপ' নিয়ে সাংবাদিক সম্মেলন করেছে বাংলাদেশী মালিকানাধীন একমাত্র প্রতিষ্ঠান লিন্নাস মেডিকেল সেন্টার বাহরাইন।
 

রবিবার দেশটির রাজধানী মানামা লিন্নাস মেডিকেল সেন্টারের হল রুমে বাহরাইনে অবস্থানরত বাংলাদেশী সকল সাংবাদিকদের নিয়ে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
 


এতে লিন্নাস মেডিকেলের মাইক্রোবায়োলোজিস্ট ল্যাব ইনচার্জ নজরুল ইসলাম নাহিদের পরিচালনায় ঈদ উপলক্ষে বিশেষ ছাড়ের বিস্তারিত আলোচনা ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মেডিকেলের ডিরেক্টর ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম।
 

ডা. আলম সাংবাদিকদের জানান এক্সিকিউটিভ  হেলথ চেকআপ প্যাকেজটি  ঈদুল ফিতরের দিন থেকে ১৪ জুন পর্যন্ত চলমান থাকবে।পবিত্র ঈদুল ফিতর ও মহান মে দিবস জন্য প্যাকেজটি মাত্র ৭ দিনার নির্ধারণ করা হয়েছে।যার পূর্বের মূল্য ছিল ১১ দিনার। প্যাকেজটিতে যা যা রয়েছে -ডায়াবেটিস পরীক্ষা, হার্ট, কিডনি, লিভার, ইউরিন, হাড়, জোড়া ও বাত-ব্যাথা, ব্লাড প্রেসার, পাল্স / হার্ট রেট, বিএমআই: বডি মাস ইনডেক্স ইত্যাদি।এবং ১ থেকে ২ ঘন্টার মধ্যে পরীক্ষার রিপোর্ট প্রদান ও  ফ্রি ডাক্তার পরামর্শ।
 

ডা. আলম আরো বলেন- দিন দিন ডায়াবেটিস, হার্ট এট্রাক, কিডনি, লিভার, ব্রেইন স্ট্রোক, প্যারালাইসিস, উচ্চ রক্তচাপ, উচ্চ কোলেস্টেরলরোগী অগণিত হারে বৃদ্ধি পাচ্ছে, তাই একজন সুস্থ্য মানুষের বছরে অন্তত ১/২ বার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করে বিপদজনক রোগ থেকে নিজেকে রক্ষা করা সম্ভব। নিজেকে সুস্থ রাখতে এক্সিকিউটিভ  হেলথ চেকআপ অবিস্মরণীয় ভূমিকা রাখবে বলে মনে করেন।

 


সিলেটভিউ২৪ডটকম/আশফাক/এসডি-০২