ফেসবুক, টুইটারের পর এবার গুগলেও ব্লু টিক সুবিধা আসতে যাচ্ছে। সার্চ জায়ান্ট জানিয়েছে, এই পরিষেবার মাধ্যমে গুগল ব্যবহারকারী তাদের নামের পাশে একটি নীল চেকমার্ক প্রদর্শন করা হবে।
 

এই নিয়ম চালুর পিছনে তাদের দাবি এর মাধ্যমে গুগল ব্যবহারকারীদের পরিচয় যাচাই করা যাবে এবং স্ক্যামের সংখ্যা হ্রাস করা যাবে।। এই পরিষেবাটি এই মুহূর্তে বিনামূল্যে পাওয়া যাচ্ছে।



২০২১ সালে, কোম্পানিটি প্রথমে জিমেইলে ব্র্যান্ড ইন্ডিকেটর ফর মেসেজ আইডেন্টিফিকেশন (বিআইএমআই) চালু করেছিল। এটি এমন একটি বৈশিষ্ট্য যার জন্য প্রেরকদের শক্তিশালী প্রমাণ ব্যবহার করতে হবে এবং ইমেলে একটি ব্র্যান্ড লোগোকে অবতার হিসাবে প্রদর্শন করার জন্য তাদের ব্র্যান্ড লোগো যাচাই করতে হবে।
 

google blue tick গুগল আরও জানিয়েছে, এই বৈশিষ্ট্যটির উপর ভিত্তি করে, ব্যবহারকারীরা এখন বিআইএমআই গ্রহণকারী প্রেরকদের জন্য একটি চেকমার্ক আইকন দেখতে পাবেন। এটি ব্যবহারকারীদের বৈধ প্রেরক বনাম ছদ্মবেশী প্রেরকের মধ্যে বার্তা শনাক্ত করতে সহায়তা করবে।
 

বৈশিষ্ট্যটি রোল আউট করা হয়েছে এবং সমস্ত গুগল ওয়ার্কস্পেস গ্রাহকদের পাশাপাশি লিগ্যাসি জি সুইট বেসিক এবং ব্যবসায়িক গ্রাহকদের সঙ্গে ব্যক্তিগত গুগল অ্যাকাউন্টের ব্যবহারকারীদের জন্য উপলব্ধ রয়েছে। শিগগিরই সকল ব্যবহাকারীরা এই পরিষেবা উপভোগ করতে পারবেন। 

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এনটি


সূত্র : ঢাকা মেইল