সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজের নতুন উপাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন মৌলভীবাজার সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর সাইফুদ্দীন আহম্মদ। তিনি চতুর্দশ বিসিএসের কর্মকর্তা।

 


গতকাল বুধবার শিক্ষামন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।


২০২২ সালের ২৪ আগস্ট এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদের পিআরএল-এ গমন উপলক্ষে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পান কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পান্না রানী রায়। পরে তিনি ১৮ সেপ্টেম্বর অধ্যক্ষ পদে পদোন্নতি পেলে তখন থেকেই উপাধ্যক্ষ পদটি শূন্য হয়। তার ৮ মাস পরে নতুন উপাধ্যক্ষ হিসেবে প্রফেসর সাইফুদ্দীন আহম্মদকে নিয়োগ দেয়া হয়।


প্রফেসর সাইফুদ্দীন আহম্মদের চাকুরিজীবন শুরু হয় ১৯৯৩ সালের ১৭ নভেম্বর নবীনগর সরকারি কলেজে প্রভাষক হিসেবে। তিনি ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত এমসি কলেজের অর্থনীতি বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে দায়িত্বরত ছিলেন। পরে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি পেয়ে ২০০৬ সালে সিলেট সরকারি মহিলা কলেজে যোগদান করেন। ২০১৭ সালে প্রফেসর পদে পদোন্নতি পান এবং ২০১৮ সালের পহেলা এপ্রিল উপাধ্যক্ষ হিসেবে মৌলভীবাজার সরকারি কলেজে যোগদান করেন। পরে তিনি সর্বশেষ এমসি কলেজের উপাধ্যক্ষ হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা ও দুই পুত্র সন্তানের জনক।

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/ইআ-০৫