নিজস্ব প্রতিবেদক, বড়লেখা:: মৌলভীবাজারের বড়লেখায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তির অভিযোগ রয়েছে রসিম উদ্দিন নামে এক যুবকের বিরুদ্ধে। অথচ রসিমকেই উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আ. লীগের কমিটিতে সাধারণ সম্পাদকের পদ দেওয়া হয়েছে বলে অভিযোগ ওঠেছে।  এতে স্থানীয় নেতাকর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তির অডিও পোস্ট দিয়ে ক্ষোভ প্রকাশ করছেন। পাশাপাশি তারা রসিম উদ্দিনকে বহিষ্কার ও তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ওই ওয়ার্ডের আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ নেতাকর্মীসহ বীর মুক্তিযোদ্ধা সন্তানবৃন্দ।     
 
দলীয় সূত্রে জানা গেছে, গত সোমবার (২৯ মে) সন্ধ্যায় ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে উত্তর শাহবাজপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড কমিটি গঠন করা হয়। এতে বাদেপুকুরিয়া গ্রামের মছকন্দর আলীকে সভাপতি ও পূর্ব দৌলতপুর গ্রামের রসিম উদ্দিনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। 


কমিটি গঠন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম সুন্দর। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ হেলাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, উত্তর শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক প্রমুখ।

লিখিত অভিযোগে বলা হয়, রসিম উদ্দিন ২০১৯ সালের ২৫ জুলাই জনৈক এক ব্যক্তির সাথে মুঠোফোনে আলাপকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুক্তিযুদ্ধের সময়ের ভূমিকা নিয়ে একাধিকবার কটুক্তি করেন। একই ব্যক্তির সাথে আলাপকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষমতা নিয়েও কটুক্তি করেন রসিম। ওইদিনই ‘মুক্তিযোদ্ধা সন্তান সংসদ’ নামের একটি ফেসবুক আইডি থেকে রসিম উদ্দিনের ছবি যুক্ত করে ফোনালাপে কটুক্তির অডিও ক্লিপটি পোস্ট করা হয়। যা সম্প্রতি এলাকায় ভাইরাল হয়। এছাড়া বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে উত্তর শাহবাজপুরে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে প্রকাশ্যে প্রচারণা চালান রসিম উদ্দিন। সম্প্রতি একটি অসামাজিক কার্যকলাপের জন্যও তিনি এলাকায় বিতর্কিত হয়েছেন।     

অভিযোগে আরও বলা হয়, সম্মেলনস্থলে স্থানীয় ওয়ার্ডের সকল আওয়ামী লীগ নেতৃবৃন্দের প্রায় ৮০ শতাংশের সমর্থন ছিল ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী সদ্য বিলুপ্ত ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল হালিমের পক্ষে। কিন্তু কাউন্সিলে উপস্থিত আওয়ামী লীগ নেতাকর্মীদের সমর্থন ও মতামত উপেক্ষা করে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে কটুক্তিকারীকে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনোনিত করা হয়েছে। 

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তির অভিযোগের বিষয়ে জানতে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ পাওয়া রসিম উদ্দিনের ব্যক্তিগত মুঠোফোনে মঙ্গলবার বিকেলে একাধিকবার কল করা হলে তা বন্ধ থাকায় তার বক্তব্য জানা যায়নি।  
 
এ ব্যাপারে বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম সুন্দর বলেন, ‘উত্তর শাহবাজপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রসিম উদ্দিনের বিরুদ্ধে একটা অভিযোগ পেয়েছি। তিনি ৩-৪ বছর আগে জাতির পিতা বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করেছেন বলে অডিও শুনেছি। আমরা কমিটি গঠন করে দেয়ার সময় কেউই কটুক্তির বিষয়টা বলেনি। কমিটি গঠনের পর গতকাল রাতে কয়েকজন অভিযোগ দিয়েছেন। আগে বিষয়টি জানলে দেখতাম। এখন যেহেতু অভিযোগ পেয়েছি, সিনিয়র নেতৃবৃন্দের সাথে আলাপ করে বিষয়টা দেখব।’


সিলেটভিউ২৪ডটকম/লাভলু