বিদেশে সফল চিকিৎসার পর দেশের অন্যতম শীর্ষ শিক্ষাপ্রতিষ্ঠান মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরীর ক্যাম্পাসে আনন্দময় প্রত্যাবর্তন উদযাপন করেছে  ইউনিভার্সিটি।
 

বৃহস্পতিবার (১ জুন) অপরাহ্নে ক্যাম্পাসে পৌঁছলে তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানান, ভাইস চ্যান্সেলর ড. মোহাম্মদ জহিরুল হক।
 


পরে ভাইস চ্যান্সেলরকে নিয়ে তিনি ক্যাম্পাসের বিভিন্ন এলাকা ও ভবন ঘুরে দেখেন।

ভাইস চ্যান্সেলর ড. মোহাম্মদ জহিরুল হক বলেন, ড. তৌফিক রহমান চৌধুরী, একজন অনুকরণীয়, দূরদর্শী এবং শিক্ষাদর্শনের প্রবল প্রবক্তা। ইউনিভার্সিটি পরিবার অধীর আগ্রহে তাঁর প্রত্যাবর্তনের অপেক্ষায় ছিল। ইউনিভার্সিটি পরিবার তাঁর সুস্থতার জন্য দোয়া করে আসছেন। ইউনিভার্সিটির প্রবৃদ্ধি ও উন্নয়নে চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরীর অমূল্য অবদান অনস্বীকার্য।
 

ড. তৌফিক রহমান চৌধুরী তাঁর চিকিৎসাকালীন অনুপস্থিতিতে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, অভিভাবকসহ বৃহত্তর ইউনিভার্সিটি পরিবারের কাছ থেকে প্রাপ্ত সমর্থন এবং দোয়ার জন্য গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি ইউনিভার্সিটিকে শ্রেষ্ঠত্বের আরও উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য তাঁর নতুন প্রাণশক্তি এবং দৃঢ় সংকল্পের কথা পুনর্ব্যক্ত করেন।
 

এসময় ভাইস চেয়ারম্যান তানভীর এম.ও. রহমান চৌধুরীসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উপস্থিত বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা ড. তৌফিক রহমান চৌধুরীর ব্যতিক্রমী নেতৃত্ব, একাডেমিক শ্রেষ্ঠত্বের প্রতি গভীর অঙ্গীকার এবং ইউনিভার্সিটি পরিবারের প্রতিটি সদস্যের কল্যাণ ও সাফল্যের প্রতি তাঁর মনোযোগের ওপর জোর দিয়ে তাঁর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান।
 

ভাইস চ্যান্সেলর ড. মোহাম্মদ জহিরুল হক বলেন, ‘তাঁর রূপান্তরমূলক ও ব্যতিক্রমী উদ্যোগ এবং কৌশলগত দৃষ্টিভঙ্গি উল্লেখযোগ্যভাবে মেট্রোপলিটন ইউনিভার্সিটির অ্যাকাডেমিক অবয়বকে নতুন প্রাণ দিয়েছে, করেছে সাফল্যের নতুন দিগন্তে উন্নীত।’
 

ড. তৌফিক রহমান চৌধুরী তাঁর প্রতি সমর্থনের জন্য গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং নতুন মাইলফলক অর্জনের দিকে ইউনিভার্সিটিকে পথপ্রদর্শন অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন। তিনি শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীদের জ্ঞান ও শ্রেষ্ঠত্বের অন্বেষণে অধ্যবসায় করতে উত্সাহিত করেন এবং যৌথ লক্ষ্য অর্জনে ঐক্য ও সহযোগিতার গুরুত্বের ওপর জোর দেন।
 

উল্লেখ্য, মেট্রোপলিটন ইউনিভার্সিটি উচ্চশিক্ষার একটি খ্যাতিমান প্রতিষ্ঠান যা বিদ্যায়তনিক শ্রেষ্ঠত্ব, উদ্ভাবন এবং শিক্ষার্থীদের জন্য একটি শিক্ষাবান্ধব পরিবেশ গড়ে তোলার প্রতিশ্রুতির জন্য পরিচিত। একটি সমৃদ্ধ ঐতিহ্য এবং ভবিষ্যতের জন্য একটি দৃষ্টিভঙ্গি নিয়ে মেট্রোপলিটন ইউনিভার্সিটি ব্যাপক শিক্ষামূলক কর্মসূচির মাধ্যমে আগামীদিনের নেতৃত্ব গঠন করতে এবং অনুসন্ধান ও আজীবন শিক্ষার মনোভাব গড়ে তোলার জন্য নিবেদিত ব্যক্তি হলেন শিক্ষানুরাগী ড. তৌফিক রহমান চৌধুরী।


 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-০৮