বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অস্ট্রেলিয়া শাখার উদ্যোগে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বাংলাদেশ জাতীয়তাবাদী দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শুভ জন্মদিন উপলক্ষে তার শারীরিক সুস্থতা কামনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
 

মঙ্গলবার (১৫ আগস্ট) বাদ মাগরিব লাকাম্বা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
 


অস্ট্রেলিয়া বিএনপি'র সাংগঠনিক কমিটির সভাপতি এ অফ এম তাওহীদুল ইসলাম এর সভাপতিত্বে এবং সদস্য সচিব সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা মোহাম্মদ হায়দার আলীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন খুদে হাফেজ তাওহীদুল ইসলাম।
 

স্বাগত বক্তব্যে অস্ট্রেলিয়া বিএনপির আহবায়ক এ এফ এম তাওহীদুল ইসলাম বেগম খালেদা জিয়ার নেতৃত্বের গুণাবলী সম্বন্ধে সাবলীল ভাষায় যুক্তিক ও তথ্যভিত্তিক আলোচনা উপস্থাপন করেন।

তিনি বলেন, বিশ্বে যে কজন নেতা গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছেন তার মধ্যে বেগম খালেদা জিয়া জীবন্ত সংগ্রামীদের মধ্যে অন্যতম তিনি গণতন্ত্র পূর্ণ প্রতিষ্ঠা এবং দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব অক্ষুন্য রাখার লক্ষ্যে নিজের জীবন এবং পরিবার-পরিজনের জীবনের সুখ স্বাচ্ছন্দের দিকে কখনোই নজর দেননি তিনি আজও বাংলার আপামর জনসাধারণের সকল আশা আকাঙ্ক্ষার বাতিঘর হিসেবে মূর্তিমান রয়েছেন।
 

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রাশিদুল হক বলেন, বেগম খালেদা জিয়া হলেন বিশ্বের সকল নির্যাতিত নিপীড়িত মানুষের আস্থা ও ভরসার প্রতীক। ইনশাআল্লাহ অচিরেই বাংলাদেশের গণতন্ত্র প্রিয় জনগণ ফ্যাসিস্ট হাসিনা সরকারকে আন্দোলন সংগ্রামের মাধ্যমে পতন ঘটিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবেন।
 

বিশেষ অতিথি হিসেবে অস্ট্রেলিয়া বিএনপি'র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জনাব ফারুক আহমেদ খান তার বক্তব্যে উপস্থিত সকল নেতাকর্মীদেরকে খাস করে তার সুস্থতার জন্য দোয়া করার আহ্বান জানান।

ওলামা ফাউন্ডেশন অস্ট্রেলিয়ার চেয়ারম্যান হযরত মাওলানা ফেরদৌস আহমেদ বাংলাদেশের অভিসংবাদিত মুফাসসেরে কোরআন মরহুম আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীর রুহের মাগফেরাত কামনা এবং কারাবন্তী মজলুম দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতার জন্য আল্লাহর কাছে দোয়া করেন।
 

অনুষ্ঠানে অস্ট্রেলিয়া বিএনপির নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন- জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক (যুগ্ম সম্পাদক পদমর্যাদা) অমি ফেরদৌস।
 

সাংগঠনিক কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন রুহুল আমিন ,সোহেল মাহমুদ ইকবাল ,ইলিয়াছ কাঞ্চন শাহীন , মোঃ মোবারক হোসেন ,জাকির আলম লেনিন, আশরাফুল আলম রনি, জয় আহমেদ সোলতান জনাব আশরাফুল ইসলাম । ছাড়াও বিএনপি অস্ট্রেলিয়া এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জনাব ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান হাবিব ,জনাব সারোয়ার  কামাল চৌধুরী. শাহ আলম হোসেন. সেলিম লোকিয়ত , বাবুল তালুকদার , আনিসুজ্জামান চৌধুরী, আব্দুল মান্নান ,যুবনেতা ইয়াসির আরাফাত সবুজ. মনজুরুল হক আলমগীর. ফয়জুর চৌধুরী. কামরুল ইসলাম শামীম. খাদিজা জামান , মোঃ জসিম উদ্দিন. নজরুল ইসলাম নাফিস হাজী মোহাম্মদ ইউসুফ আলী . মোহাম্মদ মুজিবুর রহমান . মোঃ মিজানুর রহমান জা:বি: ,আসওয়াদুল হক (বাবু). খাজা দাউদ , মশিউর রহমান তুহিন,আবিদা সুলতানা .ফখরুল মুন্না . মুস্তাফিজুর রহমান লাবু, মফিজুল ইসলাম সাগর . মোঃ মুরাদ হোসেন. আবু বকর সিদ্দিক ,আব্দুল আলিম. মোঃ মোবারক মিয়া , রায়হান রায়হান তালুকদার, রানা শেখ, আরশাদ মিয়া,এছাড়াও বিভিন্ন শহর (নিউ ক্যাসেল , কক্স হারবার,থেকে  আগত বিএনপি  নেতা ও কর্মীদের উপস্থিতিতে মিলনায়তন সম্পূর্ণ কানায় কানায় পূর্ণ ছিল . দোয়ার শেষে সকলেই তবারক গ্রহণ করেন।


 


সিলেটভিউ২৪ডটকম/জুমান/এসডি-৩৯৬