মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, ‘দেশকে এগিয়ে নিতে উন্নয়ন প্রক্রিয়ায় নারী পুরুষের সমঅংশগ্রহণ নিশ্চিত করতে হবে। বিগত কয়েক দশকে নারীর ক্ষমতায়ন ও উন্নয়নে বাংলাদেশ ঈর্ষণীয় সাফল্য দেখিয়েছে। এটি আমাদের ধরে রাখতে হবে। এখনও অনেক ক্ষেত্রে নারীর কর্ম ও ভূমিকার সঠিক মূল্যায়ন হচ্ছে না, যা আমাদের দেশের উন্নয়ন ও অগ্রগতির অন্যতম চ্যালেঞ্জ। সামাজিক, সাংস্কৃতিক ও মূল্যবোধের ইতিবাচক পরিবর্তন ছাড়া নারীর ভূমিকার প্রকৃত মূল্যায়ন হবে না।’

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ বুধবার (১৩ মার্চ) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রফেসর এম হাবিবুর রহমান হলে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মেট্রোপলিটন ইউনিভার্সিটির নারী নির্যাতন প্রতিরোধ সেলের আহবায়ক ড. রমা ইসলামের সভাপতিত্বে এবং আইন ও বিচার বিভাগের প্রভাষক সৈয়দা নাজমুর শিয়া মুনার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিক্সের ডিন ও প্রক্টর প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দিন, রেজিস্ট্রার তারেক ইসলাম, ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক সানজিদা চৌধুরী, সৈয়দ নাকিব সাদী, প্রভাষক সানজিদা কালাম প্রমুখ।

পরে প্রধান ও অন্যান্য অতিথিবৃন্দ নারী দিবসের প্রতিপাদ্য ‘নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ বিষয়ে বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে