সুনামগঞ্জের ধর্মপাশা ও মধ্যনগর উপজেলায় আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় গঠিত কৃষক গ্রুপের মধ্যে বিনামূল্যে ভূট্টা মাড়াই যন্ত্র বিতরণ করা হয়েছে।

 


মঙ্গলবার (২৬ মার্চ) সকালে ধর্মপাশা ও মধ্যনগর উপজেলার বিভিন্ন কৃষক গ্রুপের মধ্যে বিনামূল্যে এসব ভূট্টা মাড়াই যন্ত্র বিতরণ করেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এডভোকেট রনজিত চন্দ্র সরকার। 

 

এসময়ে উপস্থিত ছিলেন ধর্মপাশা উপজেলা নির্বাহী অফিসার জনাব মোহাম্মদ গিয়াস উদ্দীন, উপজেলা কৃষি কর্মকর্তা মীর হাসান আল বান্না, ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ ও উপকারভোগীগন। 

 

ধর্মপাশা ও মধ্যনগর উপজেলার কৃষি বিভাগের কার্যক্রম ধর্মপাশা উপজেলা থেকে পরিচালিত হয়। ধর্মপাশা উপজেলা কৃষি বিভাগ সূত্র জানায়, আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ধর্মপাশা ও মধ্যনগর উপজেলার মোট ২২ টি কৃষক গ্রুপের মধ্যে ভূট্টা মাড়াই যন্ত্র বিতরণ করা হয়েছে। ওই দুই উপজেলায় চলতিবছরে ৫৫ হেক্টর জমিতে ভূট্টা আবাদ করা হয়। ধর্মপাশা উপজেলা কৃষি কর্মকর্তা মীর হাসান আল বান্না জানান, ভূট্টা আবাদ এ অঞ্চলে একেবারেই নতুন। এই যন্ত্র বিতরণ করায় কৃষকগন ভূট্টা চাষে আগ্রহী হবেন।

 


সিলেটভিউ২৪ডটকম/অমিত/নাজাত