শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব’র নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছে নাট্য বিষয়ক সংগঠন ‘দিক থিয়েটার’।
 

শনিবার (২৭ এপ্রিল) বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাব কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
 


এসময় শাবি প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম রুদ্রর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাসান নাঈমের সঞ্চালনায় দিক থিয়েটারের সভাপতি জাকির হোসেন, সহ-সভাপতি রূপালি পাল, সাধারন সম্পাদক দ্বৈপায়ন দাশ অনন্য, কোষাধ্যক্ষ নন্দনা দেবনাথ, সাংগঠনিক সম্পাদক অবন্তিকা দে, দপ্তর সম্পাদক শাওন আকন্দ, প্রচার সম্পাদক স্বাগত দাশ পার্থ, লিয়াজো সম্পাদক মো. লিমন মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম শাকিব, সহ-কোষাধ্যক্ষ কল্যাণ পাল, কার্যকরী সদস্য কল্যাণ ব্রত পুরকায়স্ত, সৌধ রায় তীর্থ ও নানজীবাহ রহমান উপস্থিত ছিলেন। 

 

মতবিনিময়কালে দিক থিয়েটারে সভাপতি জাকির হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলো একটা চ্যালেঞ্জিং সময় পার করছে। বিশ্ববিদ্যালয়ে এখন আর আগের টং দোকানগুলোর উপস্থিতি লক্ষ্য করা যায় না। যেখানে সাংস্কৃতিক কর্মীরা একসাথে গোল হয়ে বসে তাদের বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করবে। যা দেখে অন্য শিক্ষার্থীরা আগ্রহ প্রকাশ করবে সাংস্কৃতিক কর্মকান্ডে নিজেদেরকে সম্পৃক্ত করার জন্য। এখন যে আধুনিক ফুডকোর্টগুলোর উপস্থিতি লক্ষ্য করা যায় তা সকল শিক্ষার্থীদের জন্য সহজলভ্য নয়। 

 

এজন্য সন্ধ্যা হলেই সকল শিক্ষার্থীরা আড্ডা দিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে চলে যায়। আর বিশ্ববিদ্যালয় হয়ে পড়ে নিরব। যা অতীতে কোনদিন লক্ষ্য করা যায়নি। এতে করে আমাদের সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনায় ব্যাঘাত ঘটছে।  


তিনি আরও বলেন, আমাদের সংগঠন হচ্ছে ফ্লোর বেইজড । আমাদের প্রচুর পরিমাণে ফ্লোর করতে হয়। কিন্তু পর্যাপ্ত রুম না থাকায় আমাদের ফ্লোর করতেও পরতে হয় নানা বিড়ম্বনায়। 

জাকির হোসেন বলেন, সারাদিনের ক্লাস পরীক্ষা শেষে আমাদের সন্ধ্যা থেকে ফ্লোর করতে হয়।  এতে একটু লেইট হলে মেয়েদের আর হলে প্রবেশ করতে দেয় না হল কতৃপক্ষ। হল প্রশাসন বিভাগীয় প্রধানকে দিয়ে ছাত্রীর বাড়িতে কল দিয়ে নানান কথা শোনায়। এই কারণে ছাত্রীরা সাংস্কৃতিক কর্মকাণ্ড থেকে দিন দিন মুখ ফিরিয়ে নিচ্ছে; যা সাংস্কৃতিক সংগঠনগুলোর জন্য এলার্মিং বিষয়।  

মতবিনিময়কালে শাবি প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক জুবায়েদুল হক রবিন, কোষাধ্যক্ষ তানভীর হাসান, দপ্তর সম্পাদক নাঈম আহমদ শুভ, কার্যকরী সদস্য আদনান হৃদয়, সাগর হাসান শুভ্র, নুর আলমসহ অন্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

সিলেটভিউ২৪ডটকম/ নোমান